১১ বছর পর বাংলাদেশ জুডিশিয়াল অ্যাসোসিয়েশনের আহ্বায়ক কমিটি গঠন

প্রকাশ | ০১ অক্টোবর ২০২২, ২২:০৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

১১ বছর পর বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। শনিবার বিকালে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি এ.এইচ.এম হাবিবুর রহমান ভূঁইয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের একটি সূত্র জানায়, অ্যাসোসিয়েশনে ১১ বছর ধরে কে কোন পদে আছেন  কেউ কাউকে চেনেন না। এই সংগঠনটি অবহেলার শিকার হয়েছেন। এঅবস্থায় পদাধিকার বলে হাবিবুর রহমান জিন্নাহ মেয়াদউত্তীর্ণ কমিটি ভেঙে দেওয়ার প্রস্তাব করেন। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৮ সেপ্টেম্বর ভার্চুয়াল জরুরি  সাধারণ সভা আহবানের শনিবার বেলা ১১টার দিকে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি ও সিনিয়র জেলা ও দায়রা জজ এ এইচএম  হাবিবুর রহমান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। জরুরি সাধারণ সভায় ঢাকাসহ বিভিন্ন জেলায় কর্মরত ১২৫ জন বিভিন্ন পর্যায়ের বিচার বিভাগীয় কর্মকর্তারা এজেন্ডা অনুযায়ী আলোচনায় অংশ গ্রহণ করেন। দীর্ঘ আলোচনার প্রেক্ষিতে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেওয়া হয় যে, আগামী ২৪ শে ডিসেম্বর (শনিবার) বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হবে। আগের কার্য নির্বাহী কমিটির মেয়াদ দীর্ঘ ১১ বছর আগে অতিক্রান্ত হওয়ায় এবং ওই কার্যনির্বাহী কমিটি দীর্ঘ ১১ বছর ধরে কোনো সম্মেলন কিংবা সাধারণ সভা করতে না পারায় ওই কমিটিকে বিলুপ্ত করে ১৫ সদস্যের একটি আহবায়ক কমিটি অথবা সম্মেলন প্রস্তুতি গঠন করা হলো।

এই কমিটির আহবায়ক হলেন- ঢাকার জ্যেষ্ঠ জেলা ও দায়রা জজ এ.এইচ.এম. হাবিবুর রহমান ভূঁইয়া, সদস্য ঢাকা নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক শহীদুল আলম ঝিনুক, সদস্য ঢাকা মহানগর দায়রা জজ আসাদুজ্জামান, সদস্য সলিসিটর রুনা নাহিদ আকতার, সদস্য বাংলাদেশ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রাব্বানী, সদস্য শরীয়তপুরের জেলা ও দায়রা শেখ মফিজুর রহমান, সদস্য আইন বিচার বিভাগের উপসচিব (প্রশাসন-১) শেখ গোলাম মাহবুব, সদস্য বাংলাদেশ নির্বাচন কমিশনের যুগ্মসচিব মো. মাহবুবার রহমান সরকার, সদস্য বগুড়ার জেলা ও দায়রা জজ এ কে এম মোজাম্মেল চৌধুরী লেলিন, সদস্য ঢাকার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইবুনালের বিচারক  মো. মজিবুর রহমান, ঢাকার সাইবার ট্রাইবুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন, সদস্য ঢাকার কাস্টমস,এক্সাইজ,ভ্যাট আপীলেট ট্রাইবুনাল অতিরিক্ত জেলা ও দায়রা জজ ষষ্ঠ আদালত ও মহিলা জাজেস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদিকা বেগম জীনাত সুলতানা, ঢাকা মহানগর মূখ্য হাকিম (সিএমএম) রেজাউল করিম চৌধুরী এবং ঢাকার মূখ্য জুডিশিয়াল হাকিম সৈয়দ মাশফিকুর ইসলাম।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৫ অক্টোবর বুধবার সন্ধ্য সাড়ে ছয়টার দিকে ধানমন্ডি বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের প্রধান আজকের গঠিত আহ্বায়ক বা সম্মেলন প্রস্তুতি কমিটির প্রথম সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়। জরুরি ভার্চুয়াল সভায় অন্য কোনো আলোচ্য সূচি না থাকায় সভাপতি সবাইকে ধন্যবাদ জানিয়ে জরুরি ভাচুয়াল সভার সমাপ্ত ঘোষণা করেন।

ঢাকাটাইমস/০১অক্টোবর/এএ/ইএস