ইডেনে সংঘর্ষ ছাত্ররাজনীতির কলুষিত নগ্ন রূপ: মহিলা পরিষদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ অক্টোবর ২০২২, ১২:১৮ | প্রকাশিত : ০২ অক্টোবর ২০২২, ১১:৩৬

ইডেন কলেজে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনাকে ‘ছাত্ররাজনীতির কলুষিত নগ্ন রূপ’ হিসেবে মন্তব্য করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। এ ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে সংস্থাটি।

শনিবার পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও সাধারণ ছাত্রীদের নিরাপত্তা ও মর্যাদা ক্ষুণ্ণের প্রতিবাদ জানিয়ে বলা হয়, ‘আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ করছি ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সাংঘর্ষিক অবস্থানের কারণে ছাত্ররাজনীতির কলুষিত নগ্ন রূপ উন্মোচিত হয়েছে। কলেজে ছাত্র সংগঠনের ক্ষমতার অপব্যবহার এই পরিস্থিতির সৃষ্টি করেছে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের মতো ইডেনেও ছাত্র সংগঠনের অভ্যন্তরীণ কোন্দল, চাঁদাবাজি, আসন বাণিজ্য, প্রযুক্তির অপব্যবহার সাধারণ ছাত্রীদের অবস্থান সংকটময় করে তুলছে। এর সঙ্গে যুক্ত হয়েছে সমাজে প্রচলিত নারীর প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গি। এ অবস্থা নারী শিক্ষার সুযোগ গ্রহণের ক্ষেত্রে নেতিবাচক প্রভাব পড়বে।’

বিবৃতিতে নেতিবাচক পরিস্থিতি থেকে উত্তরণের জন্য শিক্ষা মন্ত্রণালয়কে যথার্থ পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়ে সুস্থ ধারার ছাত্র রাজনীতির চর্চা গড়ে তুলতে সংশ্লিষ্টদের মনোযোগ আকর্ষণ করা হয়েছে।

বিবৃতিতে ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের কতিপয় নেতার বিরুদ্ধে তাদের সহকর্মী এবং সাধারণ শিক্ষার্থীরা যেসব গুরুতর অভিযোগ উত্থাপন করেছেন, তার যথার্থ তদন্ত সাপেক্ষে দোষীদের শাস্তি নিশ্চিত করাসহ প্রযুক্তির মাধ্যমে নারীর প্রতি সহিংসতার অভিযোগ ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় আনার দাবি জানানো হয়।

(ঢাকাটাইমস/০২অক্টোবর/পিআর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :