জাতীয় পরিচয়পত্রে স্ত্রীকে বোন বানানো আনিসুর গ্রেপ্তার

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০২ অক্টোবর ২০২২, ১২:৪০ | প্রকাশিত : ০২ অক্টোবর ২০২২, ১২:০০

কুড়িগ্রামের নাগেশ্বরীতে জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) স্ত্রীকে বোন বানিয়ে আলোচনায় আসা আনিসুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় সন্তোষপুর ইউনিয়নের তালেবের হাট বাজার সংলগ্ন বাড়িতে অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আনিসুর রংপুর বেতারের অফিস সহকারী ও উপজেলার সন্তোষপুর ইউনিয়নের কুটি নাওডাঙ্গা আমিরটারী তালেবের হাট এলাকার বীর মুক্তিযোদ্ধা আইনুল হকের ছেলে। নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নবিউল হাসান বলেন, আনিসুর রহমানের নামে রংপুর আদালতে চেক জালিয়াতির মামলা রয়েছে। সেই মামলায় গ্রেপ্তারি পরোয়ানায় তাকে শনিবার রাতে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। রবিবার তাকে আদালতে প্রেরণ করা হবে।

প্রসঙ্গত, আনিসুর এর আগে ২০১৪ সালে নিজের শিক্ষা সনদ এবং এনআইডি তথ্য গোপন করে ছোট ভাইকে রেলওয়েতে চাকরি নিয়ে দেন। এসময় তিনি শিক্ষা সনদের সঙ্গে ঠিক রেখে ছোট ভাই আজিজুল হকের জাতীয় পরিচয়পত্র জালিয়াতি করে নাম পরিবর্তন করে আনিসুর রহমান করেন। বিষয়টি ২০২০ সালে গণমাধ্যমে প্রকাশ পেলে ২০২১ সালের জানুয়ারি মাসে নাগেশ্বরী নির্বাচন কর্মকর্তা আনোয়ার হোসেন বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। সে মামলায় জামিনে রয়েছেন দুই ভাই।

অপরদিকে নিজের স্ত্রী সোনালী খাতুনকে মুক্তিযোদ্ধা সন্তানের সুযোগ সুবিধা এবং সরকারি চাকরিতে কোট সুবিধা নেওয়ার জন্য নিজের বোন বানিয়ে জাতীয় পরিচয়পত্র করিয়ে আবারও আলোচনায় আসেন তিনি।

(ঢাকাটাইমস/০২অক্টোবর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :