ফের লঙ্কানদের হারিয়ে চ্যাম্পিয়ন ভারতীয় লিজেন্ডসরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ অক্টোবর ২০২২, ১৭:০৭ | প্রকাশিত : ০২ অক্টোবর ২০২২, ১৬:৪১

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের দ্বিতীয় আসরেও ফাইনালেও প্রতিপক্ষ একই। সেই সঙ্গে ফলাফলও হলো অভিন্ন। শ্রীলঙ্কাকে হারিয়ে টানা দ্বিতীয়বার শিরোপা নিজেদের করে নিল ভারতীয় লিজেন্ডসরা। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৯৫ রান তুলে ভারত। জবাবে ১৬২ রানে থামে লঙ্কানদের ইনিংস।

রায়পুরে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় দলনেতা শচীন টেন্ডুলকার। ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি ভারতের। শূন্যরানেই ফেরেন ওপেনার ও দলনেতা টেন্ডুলকার। পরের উইকেটে ব্যাট করতে নামা সুরেশ রায়নার ব্যাট থেকে এসেছে ৪ রান।

তৃতীয় উইকেটে বিনয় কুমারকে সঙ্গে সঙ্গে নিয়ে ৯০ রানের জুটি গড়েন ওপেনার নামান ওঝা। তাতেই বড় সংগ্রহের ভিত পায় ভারত। ৩৬ রানে আউট হন কুমার। এরপর ১৯ রানে যুবরাজ সিংহ, ১১ রানে ইরফান পাঠান ও শূন্যরানে আউট হন ইউসুফ পাঠান। আর ৮ রানে অপরাজিক থাকেন স্টুয়ার্ট বিনি।

এদিকে ওপেনিংয়ে নেমে শেষ পর্যন্ত খেলে যান নামান ওঝা। সেই সঙ্গে তুলে নেন ব্যক্তিগত শতরানের ইনিংস। অপরাজিত থাকেন ১০৮ রানে। মাত্র ৭১ বলে খেলা তার এই অনবদ্য ইনিংসটি ১৫টি চার ও দুটি ছয়ে সাজানো।

রান তাড়া করতে নেমে ইষাণ জয়ারত্নে ছাড়া ব্যাট হাতে খুব একটা সুবিধা করতে পারেননি কোনো লঙ্কান ব্যাটার। ব্যক্তিগত সর্বোচ্চ ৫১ রানের ইনিংসটি খেলেন জয়ারত্নে। অবশ্য দুই অঙ্কের ঘর স্পর্শ করেছিলেন আরও পাঁচজন ব্যাটার। কিন্তু হাই-স্কোরিং ম্যাচে জয়ের ক্ষেত্রে সেগুলো যথেষ্ট ছিল না।

সেঞ্চুরির দেখা পাওয়া নামান ওঝা ম্যাচসেরা ক্রিকেটার নির্বাচিত হন। এদিকে পুরো টুর্নামেন্টে ব্যাট হাতে ১৯২ রান ও বল হাতে পাঁচটি উইকেট নিয়ে সিরিজ সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন শ্রীলঙ্কান দলনেতা তিলকারত্নে দিলশান।

(ঢাকাটাইমস/০২অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :