অনলাইন জুয়া ও অর্থপাচারের বিরুদ্ধে অভিযান

সিআইডির প্রশংসা করলেন আইজিপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২২, ০০:২৭

অনলাইন জুয়া এবং অর্থপাচারের বিরুদ্ধে অভিযান পরিচালনা করায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির প্রশংসা করলেন নতুন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

তিনি বলেন, অনলাইন জুয়া এবং অর্থপাচার রোধে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) গুরুত্বপূপর্ণ ভূমিকা পালন করছে। সিআইডি এসসব অপরাধের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে।

রবিবার সকালে সিআইডির সদর দপ্তরে আয়োজিত অনলাইনে জুয়া এবং অর্থপাচারে চ্যালেঞ্জ শীর্ষক মোকাবিলা শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এতে সিআইডি প্রধান মোহাম্মদ আলী মিয়া সভাপতিত্ব করেন।

পুলিশপ্রধান আরও বলেন, বর্তমান সময়ে সবচেয়ে আলোচিত অনলাইন জুয়া এবং অর্থপাচারে প্রতিরোধে কার্যকরী পদক্ষেপ নিয়েছে সিআইডি।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে পুলিশের শাখার (এসবি) প্রধান অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম বলেন, বর্তমানে আমরা ডিজিটাল বাংলাদেশের সুবিধা ভোগ করছি। কিন্তু কিছু অসাধু ব্যক্তি এই ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে নানা ধরণের অপরাধ করছে। এই অপরাধগুলো কঠোরভাবে দমন করা হবে।

অনুষ্ঠানের শুরুতে সিআইডি প্রধান মোহাম্মদ আলী মিয়া সেমিনারে অংশগ্রহণকারী সবাইকে স্বাগত জানান এবং তিনি তার বক্তব্যে বলেন, অনলাইন জুয়া এবং অর্থ পাচার রোধে সিআইডি গুরুত্বপূপর্ণ ভূমিকা পালন করছে ও এ সব অপরাধের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অ্যাসোসিয়েট প্রফেসর ড. খান সরফরাজ আলী। এছাড়াও বক্তব্য দেন দুদকের প্রধান আইনজীবী খুরশিদ আলম খান, অক্টগ্রাম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. হাসান শাহরিয়ার ফাহিম, নিরাপত্তা বিশ্লেষক রেজাউর রহমান, ক্রিয়েটিভ আইটি ইন্সটিটিউটের সাইবার স্পেশালিস্ট মো. মেহেদী হাসান, সাইবার পুলিশ সেন্টারের বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ, সিআইডির ফরেনসিক আইটি অতিরিক্ত বিশেষ সুপার জালাল উদ্দিন মো. ফাহিম অনলাইনে সংযুক্ত থেকে বক্তব্য দেন।

সিআইডির ঢাকায় কর্মরত উপ-পুলিশ (এসআই) থেকে পরিদর্শক উর্ধ্বতন সব কর্মকর্তাবৃন্দ স্ব-শরীরে এবং বাংলাদেশের অন্যান্য জেলার সিআইডির কর্মকর্তাবৃন্দ অনলাইনে সংযুক্ত থেকে সেমিনারে অংশ নেন।

সেমিনারে অনলাইন জুয়া এবং অর্থপাচার সংক্রান্তে অপরাধ প্রতিরোধ, অপরাধীদের শনাক্ত, ডিজিটাল স্বাক্ষ্য সংগ্রহ, মামলার তদন্ত পরিচালনা, পারিবারিক এবং সামাজিক সচেতনতাসহ যাবতীয় চ্যালেঞ্জ মোকাবেলায় কী কী করণীয় তার সচিত্র ফুটে ওঠে।

ঢাকাটাইমস/০২ অক্টোবর/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের মূলহোতা গ্রেপ্তার, বিপুল কনটেন্ট জব্দ

এফডিসিতে সাংবাদিকদের উপর হামলা: ১১ সদস্যের তদন্ত কমিটি

স্ত্রীসহ নিজেকে নির্দোষ দাবি করে ডিবিতে যা বলেছেন কারিগরি বোর্ডের চেয়ারম্যান

শেরপুরের ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামি ঢাকায় গ্রেপ্তার

খেলনার প্যাকেটে আমেরিকা থেকে এসেছে কোটি টাকার গাঁজার চকলেট-কেক

সাবেক আইজিপি বেনজীরের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানে দুদক

উপবৃত্তির টাকা দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ৮

সনদ জালিয়াতি: কারিগরি বোর্ডের ওএসডি চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে ডিবি

বুথ ভেঙে নিরাপত্তাকর্মীকে হত্যা, বেরিয়ে এল রহস্য

জাল সার্টিফিকেট: প্রয়োজনে কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :