এসবিএসপি সাহিত্য পুরস্কার পাচ্ছেন ৮ কবি ও লেখক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২২, ১১:১৪

এবার সোনার বাংলা সাহিত্য পরিষদ প্রবর্তিত ‘এসবিএসপি সাহিত্য পুরস্কার’ পাচ্ছেন আট কবি ও লেখক।

সম্প্রতি সংগঠনের প্রতিষ্ঠাতা ফখরুল হাসান, প্রেসিডিয়াম সভাপতি তারেক হাসান ও কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি হোসনে আরা জেমী এ পুরস্কার ঘোষণা করেন।

সাহিত্যে বিশেষ অবদানের জন্য শিশুসাহিত্যিক মাহমুদউল্লাহ, কবি মিনার মনসুর ও কথাসাহিত্যিক দীলতাজ রহমান পাচ্ছেন বিশেষ সম্মাননা। এসবিএসপি সাহিত্য পুরস্কার পাচ্ছেন গল্পকার ইলিয়াস ফারুকী, প্রাবন্ধিক মামুন রশীদ, শিশুসাহিত্যিক ইমরুল ইউসুফ, কথাসাহিত্যিক রাহিতুল ইসলাম ও কবি খান মুহাম্মদ রুমেল।

পুরস্কার প্রদান অনুষ্ঠানটি আগামী ২৮ জানুয়ারি জাঁকজমকভাবে করা হবে বলে জানিয়েছেন ফখরুল হাসান।

সংগঠনটি গত ছয় বছর ধরে বাংলা সাহিত্যের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য কবি ও লেখকদের পুরস্কৃত করে আসছে। তারা প্রতিবছর সম্মাননা পুরস্কার ও নগদ অর্থ প্রদান করে থাকেন।

গত বছরে যাদের বিভিন্ন শাখায় পুরস্কার ও সম্মাননা দেওয়া হয়েছে তারা হলেন- কাজী রোজী, ইসহাক খান, ফারুক মাহমুদ, আসলাম সানী, ফারুক নওয়াজ, বিমল কুণ্ডু, নূরুউদ্দিন জাহাঙ্গীর, আলমগীর রেজা চৌধুরী, মোজাম্মেল হক নিয়োগী, এম আর মনজু, আলম তালুকদার, অঞ্জনা সাহা, মাসুদ পথিক, অদ্বৈত মারুত, সাদাত হোসাইন, আহমেদ জুয়েল, সালাহ উদ্দিন মাহমুদ, অতনু তিয়াস, কানিজ পারিজাত, প্রিন্স আশরাফ, মামুন সারওয়ার, জ্যোৎস্নালিপি, কিঙ্কর আহসান, রণক ইকরাম, সাইফ বরকতউল্লাহ্, শাম্মী তুলতুল, ড. শাহাদাৎ হোসেন নীপু, জুলফিয়া ইসলাম ও জাহাঙ্গীর আলম জাহান।

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :