নারায়ণগঞ্জের মিশর হত্যা মামলায় একজনের ফাঁসি, দুজনের যাবজ্জীবন

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ অক্টোবর ২০২২, ১৫:০৪ | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২২, ১৩:২৪

নারায়ণগঞ্জের বন্দরের মিজান সিকদার মিশর নামে এক যুবক হত্যা মামলায় এক আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আরও দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান সোমবার সকাল ১০টায় এই রায় ‌দেন। রায় ঘোষণার সময় তিন আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বন্দর উপজেলার নবীগঞ্জ এলাকার দেলোয়ার হোসনের ছেলে মো. মিঠু। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- বন্দর উপজেলার নোয়াদ্দা এলাকার মঞ্জুর হকের ছেলে মো. মুন্না এবং নোয়াদ্দা এলাকার বংগার ছেলে শয়ন।

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, বন্দরের কাইতাখালী এলাকার মৃত শফিউদ্দিন সিকদারের ছেলে মিজান সিকদার মিশর। পাওনা মাত্র ৫০০ টাকা চাওয়াকে কেন্দ্র করে মিশরের সাথে বাকবিতন্ডা হয় মিঠুর। ওই দিন ২০১৯ সালের ২৩ জুলাই রাতে মশার কয়েল কিনতে দোকানে গেলে মিঠু ও অন্য আসামিরা মিশরকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা মিশরকে উদ্ধার করে উপজেলা কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মনিরুজ্জামান বুলবুল জানান, ঘটনার পর দিন নিহতের ভাই সানি সিকদার বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে মামলা করেন। পরে পুলিশ তদন্ত শেষে আদালতে তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। ১২ জন সাক্ষ্য শেষে আদালত মিঠুকে মৃত্যুদণ্ড, মুন্না ও শয়নকে যাবজ্জীবন প্রদান করেন। পাশাপাশি যাবজ্জীবন সাজাপ্রাপ্তদের আরও এক লাখ টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ১ বছর সাজা প্রদান করা হয়েছে।

মামলার রায়ে সন্তুষ্ট হয়ে দ্রুত কার্যকরের দাবি জানিয়েছেন নিহতের বড় ভাই ও মামলার বাদী মো.সানি।

তিনি জানান, দ্রুত বিচার কার্যকর করার মাধ্যমে বিচারের শেষ দেখতে চাই। যাতে করে আর কোনো মায়ের বুক খালি করার সাহস কেউ না পায় এ জন্য রায়টি দৃষ্টান্ত হয়ে থাকবে।

তবে আসামি পক্ষের আইনজীবী রাশেদুল ইসলাম জানান, তারা উচ্চ আদালতে যাবেন।

(ঢাকাটাইমস/৩অক্টোবর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :