পাকিস্তানের কাছে ৯ উইকেটে হারল বাংলাদেশের মেয়েরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২২, ১৬:০৩

নারী এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের সঙ্গে পেরে উঠল না স্বাগতিক বাংলাদেশের মেয়েরা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে নিগার সুলতানা জ্যোতিরা হেরেছে ৯ উইকেটের বড় ব্যবধানে। প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ৭০ রানে থামে বাংলাদেশ। জবাবে খেলতে নেমে ৪৬ বল ও ৯ উইকেটে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

ম্যাচের শুরুতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানান পাকিস্তানি দলনেতা বিসমাহ মারুফ। টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। কেননা ব্যক্তিগত ১ রানে আউট হয়েছেন শামীমা, ফারজানা ও রুমানা। এরপর লতা মণ্ডল আউট হন ১২ রানে। এদিকে ব্যক্তিগত ১৭ রান করে আউট হয়েছেন দলনেতা নিগার সুলতানা জ্যোতি।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২৪ রানের ইনিংসটি খেলেন সালমা খাতুন। ২ রানে শবনম, ৪ রানে রিতমনি, ৪ রানে নাহিদা আক্তার আউট হন। আর ৩ রানে অপরাজিত থাকেন সোহেলি আক্তার।

রান তাড়া করতে নেমে খুব একটা বেগ পেতে হয়নি পাকিস্তানের। ওপেনিং জুটতে মুনেবা আলি ও সিদ্রা আমিন মিলে তুলেন ৪৯ রান। ব্যক্তিগত ১৪ রান করে আউট হন মুনেবা। ১৯ বলে খেলা তার এই ইনিংসটি একটি চারে সাজানো। এরপর সিদ্রা আমিন ও দলনেতা বিসমাহ মারুফ মিলে জয় তুলে নেন।

সিদ্রা আমিন অপরাজিত থাকেন ৩৭ রানে। ৩৫ বলে খেলা তার এই ইনিংসটি চারটি চরে সাজানো। এদিকে ২০ বলে ১২ রানে অপরাজিত থাকেন দলনতো মারুফ। ওপেনার সিদ্রা আমিন ম্যাচসেরা নির্বাচিত হন।

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :