নির্বাচন কমিশন সরকারের এজেন্ডাই বাস্তবায়ন করছে: জিএম কাদের

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধ, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ অক্টোবর ২০২২, ১৬:২৯ | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২২, ১৬:২৮

নির্বাচন কমিশন ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের এজেন্ডাই বাস্তবায়ন করছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কদের। ‘জনগণের আস্থা না থাকায়’ ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সঙ্গে জাতীয় পার্টি নেই বলেও মন্তব্য করেছেন তিনি।

সোমবার (৩ অক্টোবর) বেলা ১২টায় ঢাকা থেকে রংপুর যাওয়ার পথে সৈয়দপুরে এক পথসভায় এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, ‘যে সরকারের ওপর জনগণের আস্থা নাই, তাদের সঙ্গে আমরাও নাই। নির্বাচন কমিশন সরকারের এজেন্ডাই বাস্তবায়ন করছে। ইভিএম দিয়ে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়।’

সৈয়দপুর সেনানিবাস সংলগ্ন সিএসডি মোড়ে সংক্ষিপ্ত পথসভায় উপস্থিত দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্যকালে জিএম কাদের বলেন, ‘সরকার জনগণের সঙ্গে প্রতারণা করেছে। একের পর এক জনস্বার্থবিরোধী সিদ্ধান্ত বাস্তবায়নের মাধ্যমে কর্তৃত্ববাদী শোষণ ব্যবস্থা কায়েম করেছে। ফলে জনগণ চরম দুরাবস্থায় পতিত হয়েছে। এ কারণেই আজ দেশের মানুষ তাদের প্রতি অত্যন্ত বিতৃষ্ণ। আমরা সবসময় জনগণের পক্ষে। তাই সরকার তথা আওয়ামী লীগের সঙ্গে আমাদের আর কোনো জোট নেই।’

জাপা চেয়ারম্যান বলেন, নির্বাচন কমিশন সাংবিধানিকভাবে একেবারে স্বাধীন ও স্বতন্ত্র প্রতিষ্ঠান হলেও বর্তমান সিইসিসহ সব কমিশনারই নিরপেক্ষতা বজায় রাখতে পারেনি। বরং তারা সব রাজনৈতিক দল ও সুশীল দেশপ্রেমিক ব্যক্তি ও সংস্থার পরামর্শ উপেক্ষা করে ইভিএম নিয়ে ব্যস্ত। বস্তুত তারা সরকারের এজেন্ডাই বাস্তবায়ন করছেন। তাই এই ইসির অধীনে নির্বাচন নিরপেক্ষ ও গ্রহণযোগ্য বস্তুনিষ্ঠ হওয়ার কোনো সম্ভাবনা নাই।

জিএম কাদের বলেন, ইভিএম দিয়ে সঠিক নির্বাচন হয় না। বরং ডিজিটাল কারচুপির আশঙ্কাই বেশি। এ কারণে অনেক উন্নত দেশও ইভিএম বর্জন করে ব্যালটের মাধ্যমে নির্বাচন করে।জনগণ একটা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে প্রকৃত দেশপ্রেমিক জনপ্রতিনিধি নির্বাচিত করে জনবান্ধব সরকার প্রতিষ্ঠা করতে চায়। তাই জনগণের ম্যান্ডেট বাস্তবায়নে আমরাও ইভিএম নয়, ব্যালটে নির্বাচন চাই।

এর আগে তিনি আকাশপথে সৈয়দপুর বিমানবন্দরে এসে পৌঁছলে শত শত নেতাকর্মী তাকে ফুলেল শুভেচ্ছা জানান। তার সঙ্গে সফরসঙ্গী হিসেবে ছিলেন, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের এমপি আলহাজ্ব আহসান আদেলুর রহমান আদেল, চেয়ারম্যানের উপদেষ্টা ড. মেহেজেবুন্নেসা রহমান টুম্পা, কেন্দ্রীয় কমিটির সদস্য আদনান রহমান।

অন্যদের মধ্যে বিমানবন্দরে উপস্থিত ছিলেন, রংপুর সিটি করপোরেশন মেয়র মোস্তাফিজুর রহমান বাবলা, রংপুর মহানগর জাপার সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত, কেন্দ্রীয় কমিটির সদস্য ও পৌর জাতীয়পার্টি সদস্য সচিব রাকিব খান, জাতীয়পার্টি কেন্দ্রীয় কমিটি ছাত্র বিষয়ক ফয়সাল দিদার দিপু, নীলফামারী জেলা জাতীয়পার্টি আহ্বায়ক এন কে আলম চৌধুরী, সদস্য সচিব সাজ্জাদ পারভেজ, নীলফামারী জেলা জাতীয়পার্টির যুগ্ম আহ্বায়ক সৈয়দপুর উপজেলা আহ্বায়ক আলহাজ্ব সিদ্দিকুল আলম, সদস্য সচিব জিএম কবির মিঠু, পৌর আহ্বায়ক কাজী ময়নুল ইসলাম, প্রবীণ নেতা আলতাফ হোসেন, মাহেদুল খান রক্সি প্রমুখ।

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/এআরডি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :