বিফলে গেল মিলারের সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২২, ১৬:৫৩

ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ব্যাট হাতে ঝড় তুলেন প্রোটিয়া তারকা ক্রিকেটার ডেভিড মিলার। তুলে নেন ব্যক্তিগত অর্ধশতকও। কিন্তু বিফলেই গেছে তার সেঞ্চুরি। হাই-স্কোরিং ম্যাচে ১৬ রানে হেরেছে মিলারের দক্ষিণ আফ্রিকা। শুরুতে ব্যাট করে ২৩৭ রান তুলে ভারত। জবাবে প্রোটিয়াদের ইনিংস থেমেছে ২২১ রানে।

ম্যাচের শুরুতে টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠান দক্ষিণ আফ্রিকান দলনেতা টেম্বা বাভুমা। এটাই যেন ছিল তার ভুল সিদ্ধান্ত। কেননা টস হেরে ব্যাট করতে নেমে ব্যাট হাতে রীতিমতো ক্রিজে ঝড় তুলেন দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল। ওপেনিং জুটিতে আসে ৯৬ রান। ৩৭ বলে ৪৩ রানে ফেরেন দলনেতা রোহিত। এদিকে মাত্র ২৮ বলে ৫৩ রানে আউট হন লোকেশ রাহুল।

তৃতীয় উইকেট জুটিতে বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব মিলে রীতিমতো তাণ্ডব চালান। এ সময় মাত্র ৪০ বলে দুজন মিলে তুলেন ১০২ রান। তাতেই রানের পাহাড় গড়ে স্বাগতিক ভারত। মাত্র ২২ বলে পাঁচটি করে চার ও ছয়ের মারে ৬১ রানে আউট হন সূর্যকুমার। এদিকে ২৮ বলে ৪৯ রানে বিরাট কোহলি ও ৭ বলে ১৭ রানে দিনেশ কার্তিক অপরাজিত থাকেন।

বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই দুই উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। ৭ বলে শূন্যরানে দলনেতা টেম্বা বাভুমা ও ২ বলে শূন্যরানে আউট হন রিলে রুশো। এরপর ডি কক, মার্করাম ও মিলাররা মিলে দলকে জয়ের স্বপ্ন দেখান। কিন্তু লড়াই চালিয়ে গেলেও লক্ষ্যে পৌঁছানো সম্ভব হয়নি।

এইডেন মার্করাম ১৯ বলে ৩৩ রানে আউট হওয়ার পর শেষ পর্যন্ত খেলে যান ওপেনার কুইন্টন ডি কক ও ডেভিড মিলার। ডি কক ফিফটিতেই সন্তুষ্ট থাকলেও বক্তিগত শতরানের ইনিংস পূর্ণ করেন মিলার। ৪৮ বলে তিনটি চার ও চারটি ছয়ে ৬৭ রানে অপরাজিত থাকেন ডি কক। এদিকে মাত্র ৪৭ বলে সাতটি চার ও আটটি ছয়ে ১০৬ রানে অপরাজিত থাকেন মিলার।

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

২৬ এপ্রিল থেকে ক্যাম্প শুরু টাইগারদের, প্রবেশ নিষেধ গণমাধ্যমের

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :