নারী এশিয়া কাপ

বৃষ্টি আইনে মালয়েশিয়াকে হারাল ভারত

প্রকাশ | ০৩ অক্টোবর ২০২২, ১৭:৪৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

নারী এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বৃষ্টি আইনে মালয়েশিয়ার মেয়েদেরকে ৩০ রানে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিলো ভারত। এর আগে প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়েছিলো তারা। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ১৮১ রান তুলে ভারত। রান তাড়া করতে নেমে বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ৪ ওভারে ২ উইকেটে ১৬ রান তুলে মালয়েশিয়ার মেয়েরা।

ম্যাচের শুরুতে টস জিতে ভারতকে ব্যাট করার আমন্ত্রণ জানান মালয়েশিয়ার অধিনায়ক ডুরাইসিঙ্গাম। টস হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা পায় ভারত। ওপেনিং জুটিতে শেফালি ভার্মা ও মেঘনা মিলে তুলে ১১৬ রান। ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর আউট হয়েছেন ৬৯ রানে। ৫৩ বলে খেলা তার ইনিংসটি ১১টি চার ও একটি ছয়ে সাজানো।

দ্বিতীয় উইকেট জুটিতে আসে ৪২ রান। মাত্র ৪ রানের জন্য ফিফটির দেখা পাননি আরেক ওপেনার শেফালি ভার্মা। পরে আরও দুটি উইকেট হারায় ভারত। শূন্যরানে কিরণ প্রভু ও ৮ রানে আউট হন রাধা যাদব। এরপর হেমালতাকে নিয়ে শেষ পর্যন্ত খেলে যান রিচা ঘোষ। ৩৩ রানে রিতা ও ১০ রানে হেমালতা অপরাজিত থাকেন।

রান তাড়া করতে নেমে মাত্র ৪ ওভার ব্যাট করতে পারে মালয়েশিয়ার মেয়েরা। এরপর শুরু হয় বৃষ্টি। যেটার জন্য মাঠে আর বল গড়ায়নি। তাই বৃষ্টি আইনে আসে ফলাফল।

এই চার ওভার ব্যাট করতে দুই উইকেট হারায় মালয়েশিয়া। ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলে মালয়েশিয়ার ওপেনার ডুরাইসিঙ্গামকে শূন্যরানে সাজঘরের পথে ফেরান দীপ্তি শর্মা। আর চতুর্থ ওভারে আরেক ওপেনার ওয়ার জুলিয়াকে আউট করেন রাজেশ্বরী গায়কোয়াড। পরে ১৭ রানে ম্যাস এলিসা ও ১ রানে এসলা হান্টার অপরাজিত থাকেন।  

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/এমএম)