গাজীপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা মোছলিমা আক্তার সুইটি

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২২, ১৮:৫০

গাজীপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন কাপাসিয়া উপজেলার পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছলিমা আক্তার সুইটি।

রবিবার জেলার সকল উপজেলা শিক্ষা অফিসে বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিতদের তালিকা প্রেরণ করা হয়।

এর আগে তিনি কাপাসিয়া উপজেলা পর্যায়ে টানা ৩ বার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হিসেবে নির্বাচিত হয়েছেন সুইটি।

জাতীয় শিক্ষা পদক–২০২২ উপলক্ষে গাজীপুর জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচনের জন্য গত ২৫ সেপ্টেম্বর রবিবার বিকালে জেলা প্রশাসকের কার্যালয়ে গাজীপুর সদর,টঙ্গী, কালিয়াকৈর, শ্রীপুর, কাপাসিয়া ও কালীগঞ্জ উপজেলার বাছাইকৃত প্রধান শিক্ষকদের মধ্যে এক সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়।

গাজীপুর জেলা প্রশাসক মো. আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বাছাই কমিটি মোছলিমা আক্তার সুইটিকে জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হিসাবে নির্বাচিত করেন।

জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচন-২০২২ এর বাছাই কমিটির সভায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো. হুমায়ুন কবির, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মোফাজ্জল হোসেন, পিটিআই সুপার মো. রফিকুল ইসলাম, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আবু ইউসুফ।

মোছলিমা আক্তার ১৯৯৮ সালে বাঘিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে যোগদান করে শিক্ষকতা জীবন শুরু করেন। ২০০১ সালে নাশেরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে ২০০৭ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন।

২০০৮ সালে বারিষাব ইউনিয়নের বারাব সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে যোগদান করেন। ২০০৯ সালে বর্তমান কর্মস্থল পাবুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে যোগদান করে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন।

পরবর্তী ধাপে তিনি ঢাকা বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচন বাছাই কমিটির পরীক্ষায় অংশ গ্রহণ করবেন।

প্রকাশ, মুসলিমা আক্তার সুইটি বিগত ২০১৮, ২০১৯ এবং চলতি ২০২২ সালে কাপাসিয়া উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। মহামারি করোনার কারণে ২০২০ ও ২০২১ সালে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচন কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ছিল। তাছাড়া ২০১৯ সালে তার প্রতিষ্ঠান পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয় বৃটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড লাভ করে। তিনি ছিলেন বৃটিশ কাউন্সিলের স্কুল প্রজেক্টের প্রজেক্ট কো-অর্ডিনেটর। পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও প্রতিষ্ঠান প্রধান হিসেবে মোছলিমা আক্তার সুইটি বৃটিশ কাউন্সিল থেকে ঢাকার হোটেল রেডিসনে আনুষ্ঠানিকভাবে ক্রেস্ট ও সনদপত্র লাভ করেন। তিনি কাপাসিয়া উপজেলার ইংরেজি ও বাংলা বিষয়ের একজন ট্রেইনার।

মোছলিমা আক্তার সুইটি কাপাসিয়া উপজেলার বাঘিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল মোতালিব মাস্টারের চতুর্থ সন্তান । তার বড় দুই বোন মনিরাতুল আলম ও নাসরিন আনজুমান রুনি গাজীপুরের রাণী বিলাসমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সিনিয়র শিক্ষক। তার শশুর উপজেলার নাশেরা গ্রামের প্রয়াত শুক্কুর আলী মাস্টারও ছিলেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তারাগঞ্জ কলেজের রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক ও বিশিষ্ট লেখক, সাংবাদিক শামসুল হুদা লিটন তার স্বামী। স্বামী-স্ত্রী উভয়ই শিক্ষক পরিবারের সন্তান।

(ঢাকাটাইমস/৩অক্টোবর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :