মাছ চাষীদের ডিজিটাল আর্থিক সহায়তায় ব্যাংক এশিয়ার মতবিনিময় সভা

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২২, ২০:৫৫

ব্যাংক এশিয়া সম্প্রতি দেশের দক্ষিণাঞ্চলের ক্ষুদ্র মৎস্য চাষী এবং মাছ চাষে সহায়ক পণ্য ব্যবসায়ীদের ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে আর্থিক সহায়তা প্রদান শীর্ষক প্রকল্পের উপর একটি মতবিনিময় সভার আয়োজন করেছে।

ইউএসএআইডি-ও ফিড দ্য ফিউচার বাংলাদেশ আকুয়াকালচার এন্ড নিউট্রিশন এ্যাক্টিভিটি (বিএএ)-এর অর্থায়নে এবং ওয়ার্ল্ডফিশের ব্যবস্থাপনায় ব্যাংক এশিয়া দেশের দক্ষিণাঞ্চলে প্রকল্পটি সফলভাবে বাস্তাবায়ন করে।

সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, দাতা ও উন্নয়ন সংস্থার প্রতিনিধিবৃন্দ সভায় অংশগ্রহণ করেন এবং দেশের মৎস্য খাতের উন্নয়নে একযোগে কাজ করার উপর গুরুত্বারোপ করেন।

বাংলাদেশ ব্যাংকের পরিচালক ও কৃষি ঋণ বিভাগের প্রধান, জনাব আবুল কালাম আজাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ব্যাংক এশিয়ার অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক, শাফিউজ্জামান, ইউএসএআইডি-ও ফিড দ্য ফিউচার বাংলাদেশ আকুয়াকালচার এন্ড নিউট্রিশন এ্যাক্টিভিটি (বিএএ)-এর চীফ অব পার্টি ডক্টর মঞ্জুরুল করিম এবং সরকারের মৎস্য বিভাগের পরিচালক (ইনল্যান্ড) মিসেস শামীম আরা বেগম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ব্যাংক এশিয়া বাস্তবায়িত “ইম্প্রুভিং এক্সেস টুফরমাল ফাইন্যান্সিয়াল প্যাকেজ ফর আকুয়াকালচার স্টেকহোল্ডারস” শীর্ষক প্রকল্পের অর্জন সংক্রান্তবিষয়ে বিস্তারিত উপস্থাপন করেন ব্যাংক এশিয়ার এ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ও প্রকল্পের ফোকাল পয়েন্ট রুমানা আক্তার তুলি।

উক্ত অনুষ্ঠানে যশোরের একজন মৎস্য খামারী ও একজন মাছ চাষে সহায়ক পণ্য ব্যবসায়ী তাদের মাঠ পর্যায়ের অভিজ্ঞতা তুলে ধরেন।

(ঢাকাটাইমস/৩অক্টোবর/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :