খুলনা এলজিইডি অফিসে বিভক্ত ঠিকাদার

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২২, ২১:১৫

খুলনা এলজিইডি অফিসে দুই গ্রুপে বিভক্ত ঠিকাদাররা। এছাড়া কাজ শেষের আগেই চূড়ান্ত বিলের দাবি পরিশোধ না করায় মূল ঠিকাদারি প্রতিষ্ঠানসহ দুজন সাব-ঠিকাদার ক্ষিপ্ত হয়ে খুলনা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তা, কর্মচারীদের বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে মিথ্যা অভিযোগ করেন। এবার ঠিকারদের মধ্যে দুই ভাগে বিভক্ত হয়ে পাল্টা পাল্টি অবস্থান নিয়েছে।

এলজিইডি কর্মকর্তারা বলেন, ২০২১ সালে কয়রা উপজেলা হেড কোয়ার্টার থেকে হাতিখালি এবং জিসি থেকে গ্লাবার ডিসি পর্যন্ত রাস্তা সংস্কারের কাজ পান মের্সাস মোহাম্মদ আলী ট্রেডলিং। এক কোটি ১৬ লক্ষ টাকার কাজটি কাগজপত্রে মোহাম্মদ আলী ট্রেডলিংএর নাম থাকলেও মূলত রাস্তা সংস্কারের কাজ করেন তৌফিক এন্টারপ্রাইজ এবং মান্নান এন্ড সন্স নামে দুটি ঠিকাদার প্রতিষ্ঠান। তিনি কাজটি খুলনা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের থেকে ২ ডিসেন্বর ২০২১ সালে কার্যাদেশ পান। কাজটি পহেলা এপ্রিল ২০২২ শেষ হাওয়ার কথা থাকলেও শেষ করতে পারেনি প্রতিষ্ঠানটি। যে কারণে প্রধান কার্যালয়ের কাছে আবেদন করে ৩০ নভেন্বর ২০২২ পর্যন্ত সময় বৃদ্ধি করান। এদিকে কাজটি পূর্ণাঙ্গ না করে নির্বাহী প্রকৌশলীর কাছে চূড়ান্ত বিল দাবি করেন। কাজ সম্পন্ন করে তত্ত্বাবধায়ক প্রকৌশলীর ছাড়পত্র না পাওয়া পর্যন্ত চূড়ান্ত বিল দেওয়া সম্ভব না- এমনটি বলেন নির্বাহী প্রকৌশলী কামরুজ্জামান। এতে তারা ক্ষিপ্ত হয়ে তার সাথে চরম দুর্ব্যবহার করেন বলে তিনি অভিযোগ করেন।

এছাড়া বিল না নিতে পেরে বিভিন্ন দপ্তরে ভিত্তিহীন অভিযোগ করেন মোহাম্মদ আলী ট্রেডলিং-এর মালিক ও তার দুই সহযোগী আমীর খান ও মাহমুদ হাসান রুবেল। তবে এ ব্যাপারে মোহাম্মদ আলী ট্রেডলিং-এর মালিক বরকত ও তার কাজের সহযোগী তৌফিক এন্টার প্রাইজের মালিক আমীর খানের সাথে কথা হলে তারা নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে অভিযোগের কথা অস্বীকার করেন।

অন্যদিকে এ বিষয়ে অন্য ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স নুর জাহান এন্টার প্রাইজের মালিক সাইফুল ইসলাম বলেন, নিজেদের স্বার্থ উদ্ধার করতে না পারায় নির্বাহী প্রকৌশলীসহ ৫ কর্মকর্তার বিরুদ্ধে মনগড়া মিথ্যা অভিযোগ করেছে বলে জানান। মিথ্যা অভিযোগ করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের স্বাভাবিক স্বচ্ছ কাজকে বাধাগ্রস্ত করাসহ চলমান উন্নয়নের কার্যক্রম প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা করছে বলে জানান ঠিকাদার কেএম নুরুজ্জামান, শেখ সৈয়দ হোসেন তাজসহ অন্য ঠিকাদাররা।

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :