ফুটবল থেকে অবসরের ঘোষণা হিগুয়েনের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০২২, ১৩:৩৯

দীর্ঘ দিনের ফুটবল ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন আর্জেন্টাইন তারকা ফুটবল গঞ্জালো হিউয়েন। সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকা বর্তমানে খেলছেন ইন্টার মিয়ামিতে। চলতি মৌসুমের শেষেই নিজের বুট জোড়া তুলে রাখবেন বলে নিশ্চিত করেছেন ৩৪ বছর বয়সী এই তারকা ফুটবলার।

সোমবার এক সংবাদ সম্মেলনে অবসরের ঘোষণা দিয়ে হিগুয়েন বলেন, ‘দুর্দান্ত একটি ক্যারিয়ার পেয়েছি। আমার মনে হয়, ফুটবল আমাকে অনেক কিছু দিয়েছে। যারা আমাকে বিশ্বাস করেছেন তাদের সবাইকে অনেক ধন্যবাদ। বিদায় বলার সময় এসেছে।’

হিগুয়েন আরও বলেন, ‘চ্যাম্পিয়ন হয়ে আমি এখানে অবসর নিতে চাই, যেমন মনে হয় অবসরে যাওয়ার যোগ্য। এটি বিশেষ স্বপ্ন। আমি জানি হাতে এখনও দুটি ম্যাচ আছে এবং আমরা আশা করি ভক্তরা স্টেডিয়ামে উপচে পড়বে কারণ এটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ।’

২০০৯ সালে আর্জেন্টিনার জার্সিতে প্রথমবারের মতো মাঠে নামেন গঞ্জালো হিগুয়েন। দেশটির হয়ে ৭৫ ম্যাচে করেছেন ৩১ গোল। ২০১৪ বিশ্বকাপ ফাইনালের পর ২০১৫ ও ২০১৬ সালে খেলেন কোপা আমেরিকা ফাইনালও। পরে ২০১৮ বিশ্বকাপে দলে জায়গা না হওয়ায় জাতীয় দল থেকে অবসর নেন।

এদিকে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়ালের হয়ে ১৯০ ম্যাচে করেন ১০৭ গোল। ইতালিয়ান ক্লাব নাপোলির জার্সিগায়ে ১০৪ ম্যাচে করেন ৭১ গোল। এরপর আরেক ইতালিয়ান জায়ান্ট ক্লাব জুভেন্টাসের জার্সিতেও প্রতিনিধিত্ব করেছেন তিনি।

(ঢাকাটাইমস/০৪অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :