নাটোর জেলা পরিষদ নির্বাচন: মিলনকে প্রতীক বরাদ্দের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০২২, ২১:৪৩

নাটোর জেলা পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য পদে জামিল হোসেন মিলনকে প্রতীক বরাদ্দ দিয়ে নির্বাচনে সুযোগ দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। একইসঙ্গে তার মনোনয়নপত্র বাতিল করে জেলা রিটার্নিং কর্মকর্তা ও আপিল কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত দিয়েছিলেন, তা স্থগিত করেছে আদালত।

বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন মামুন মাহবুব ও আরিফ হোসেন।

অ্যাডভোকেট আরিফ হোসেন গণমাধ্যমকে জানান, জেলা পরিষদে ঠিকাদার হিসেবে তালিকাভুক্ত থাকার কারণে গত ১৮ সেপ্টেম্বর জামিল হোসেন মিলনের মনোনয়নপত্র বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা। ২১ সেপ্টেম্বর নির্বাচনের আপিল কর্তৃপক্ষ মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বহাল রাখে। এর বিরুদ্ধে সোমবার হাইকোর্টে রিট করেন জামিল হোসেন মিলন।

গত ২৬ সেপ্টেম্বর নাটোর জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী সাজেদুর রহমান খান পেয়েছেন চশমা প্রতীক।

অপরদিকে, জাতীয় পার্টির (জি এম কাদের) ড. নুরন্নবী মৃধা পেয়েছেন ঘোড়া প্রতীক। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই প্রতীক বরাদ্দ করেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক শামীম আহমেদ।

জেলা নির্বাচন কর্মকর্তা আনোয়ারুল হক জানান, দুজন চেয়ারম্যান প্রার্থী, সাধারণ ৩০ এবং সংরক্ষিত ১২ জনসহ মোট ৪৪ প্রার্থীকে প্রতীক দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/০৪অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :