স্বজনপোষণ বিতর্ক: অবশেষে মুখ খুললেন করণ জোহর

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০২২, ১০:৩৯

২০২০ সালে করোনা মহামারির দুঃসময়ে বলিউড থেকে এসেছিল আরও একটা খারাপ খবর। সেটি হলো প্রতিভাবাণ অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু। অভিনেতার এভাবে চলে যাওয়া সে সময় কেউ মেনে নিতে পারেনি। ফলে বলিউডের উপর উঠতে থাকে একটার পর একটা অভিযোগ। যার মধ্যে সবচেয়ে বড় ছিল স্বজনপোষণ বিতর্ক।

স্বজনপোষণ হলো শুধু তারকা-সন্তানদের কাজের সুযোগ করে দেওয়া। এর কেন্দ্রবিন্দু হিসেবে বারবার উঠে এসেছিল একটাই নাম, তিনি হলেন খ্যাতিমান পরিচালক ও প্রযোজক করণ জোহর। বলিউডের ‘নোংরা রাজনীতির’ ধর্তাকর্তা হিসেবেও তাকেই পয়েন্টআউট করা হয়েছিল। সম্প্রতি সেই সময়কার পরিস্থিতি নিয়ে মুখ খুললেন ‘কুছ কুছ হোতা হ্যায়’ পরিচালক।

করণ জোহরের প্রযোজনা সংস্থা ধর্মা প্রোডাকশনের হাত ধরে বলিউড ক্যারিয়ার শুরু হয়েছে অনেক তারকা-সন্তানের। ফলে স্বজনপোষণের ধারক-বাহক হিসেবে বরাবর তার নামই উঠে আসে। করণের হাত ধরে বলিউডে অভিষেক হয়েছিল বরুণ ধাওয়ান, আলিয়া ভাট, জাহ্নবী কাপুর, ইশান খট্টরের। খুব শিগগির সেই তালিকায় জুড়বে শানায়া কাপুরের নাম।

বলিউড হাঙ্গামাকে দেওয়া সাক্ষাৎকারে সম্প্রতি করণকে বলতে শোনা যায়, ‘এসব ট্রোলিং আর সমালোচনার ফলে বলিউড সত্যিই খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে গেছে। এটা মোটেও কোনো ভালো সময় ছিল না। আমার অন্তত মনে হয়, এসব নেতিবাচক জিনিসের কেন্দ্রবিন্দুতে ছিলাম আমি। এটা এমন একটা জিনিস যা আমি কখনো কল্পনাও করিনি। আমাকে নিয়ে যা যা লেখা হয়েছে তার অধিকাংশই ভুল, ঠিক হয়নি ওভাবে লেখা।’

করণর মতে, নেতিবাচকতা থেকে বেরিয়ে আসার সবচেয়ে বড় রাস্তা ছিল তার কাছে কাজের মধ্যে নিজেকে ডুবিয়ে রাখা। সেটাই তিনি করেছিলেন। তার মতে, ‘এরপরেও একজনকে মাথা ওঠাতে হবে আর এগিয়ে যেতে হবে। কারণ আমাকে কৈফিয়ত দিতে হয় আমার কোম্পানি, আমার মা, আমার পরিবারকে। আমি ভেবেই নিয়েছিলাম নিজেকে শক্ত করতে হবে। তবে আমি খুশি যে ওই সময়টা কাটিয়ে উঠতে পেরেছি। কাজে মন দিতে পেরেছি।’

এদিকে, সাত বছর পর পরিচালনায় ফিরছেন করণ জোহর ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ ছবির মাধ্যমে। সেখানে মুখ্য চরিত্রে রয়েছেন আলিয়া ভাট এবং রণবীর সিং। এ জুটিকে এর আগে ‘গাল্লি বয়’ ছবিতে একসঙ্গে দেখা যায়। নতুন ছবিতে তাদের সঙ্গে আরও রয়েছেন ধর্মেন্দ্র, জয়া বচ্চন এবং শাবানা আজমি।

(ঢাকাটাইমস/৫অক্টোবর/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :