`অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে শেখ হাসিনার বিকল্প নেই’

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ অক্টোবর ২০২২, ১৩:৩৩ | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০২২, ১৩:০৭

সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে ও মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বিকল্প নেই। যতদিন শেখ হাসিনা বেঁচে আছে, ততদিন হিন্দু-মুসলিম সম্প্রীতি অটুট থাকবে। শারদীয় দুর্গাপূজার মহা-নবমীতে ফরিদপুর-১ আসনের তিনটি উপজেলা বোয়ালমারী, আলফাডাঙ্গা ও মধুখালীর বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন কালে এসব কথা বলেন বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান এবং মহানগর আওয়ামী লীগ (দক্ষিণ) সহ-সভাপতি ডা. দিলীপ রায়।

মঙ্গলবার মহা-নবমীতে তিনটি উপজেলার বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন করেন তিনি। এসময় গাড়ি ও মোটরসাইকেলে স্থানীয় নেতাকর্মীরা তার সঙ্গে সফর সঙ্গী হিসেবে ছিলেন।

বোয়ালমারী বাজারে অবস্থিত সার্বজনীন শ্রী শ্রী রক্ষা চণ্ডী মন্দির, চতুল কৃত্তর্নীয়াপাড়া সার্বজনীন দুর্গা মন্দির, আঁধারকোঠা সার্বজনীন মন্দির, সহস্রাইল বাজার মন্দির, আলফাডাঙ্গা কেন্দ্রীয় শ্রী শ্রী হরি মন্দির, আলফাডাঙ্গা দামুদর আশ্রম, শিরগ্রাম মন্দির, মধুখালী বাজার সার্বজনীন মন্দির, বাগাট মন্দিরসহ বিভিন্ন মন্দির পরিদর্শনকালে তিনি এলাকার হিন্দু ধর্মাবলম্বী নেতা ও আগত ভক্তবৃন্দের সার্বিক খোঁজ-খবর নেন এবং তাদের সাথে শারদীয় শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।

এ সময় ডা. দিলীপ রায় বলেন, ‘শারদীয় দুর্গোৎসবের আনন্দ ভাগাভাগি করে নিতে আজ আপনাদের মাঝে এসেছি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার জন্য দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রয়েছে। হিন্দুরা নির্বিঘ্নে তাদের পূজা অর্চনা করতে পারছে। যতদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় আছেন, ততদিন বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকবে।’

(ঢাকাটাইমস/৫অক্টোবর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :