সাজেকের পথে যান চলাচল শুরু

খাগড়াছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ অক্টোবর ২০২২, ১৬:০২ | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০২২, ১৫:৫৫

রাঙামাটির বাঘাইছড়িতে পাহাড় ধসের মাটি সরিয়ে নেয়ায় সাড়ে ছয় ঘণ্টা পর সাজেকের পথে সড়ক যোগাযোগ চালু হয়েছে। সেনাবাহিনীর সহায়তায় বুধবার ২টার পর সাজেক-খাগড়াছড়ি সড়কে যান চলাচল শুরু হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে রাঙামাটিতে ভারি বৃষ্টিপাত হয়। এতে খাগড়াছড়ি শহর থেকে ৪৫ কিলোমিটার দূরে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার নন্দরাম এলাকায় বুধবার সকালে পাহাড় ধসের ঘটনা ঘটে। ফলে সকাল থেকে মেঘের রাজ্যখ্যাত পর্যটন স্পট সাজেকে যাওয়া ও আসার পথে হাজারো পর্যটক আটকা পড়েন। খবর পেয়ে মাটি সরাতে সেনাবাহিনী কাজ শুরু করে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আকতার বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন।

রুমানা আক্তার বলেন, পাহাড় ধ্বসের পর সেনাবাহিনীর ২০ ইসিবি’র সদস্যদের সঙ্গে স্থানীয়রা মাটি সরানোর কাজে নেমে পড়েন। দুপুর আড়াইটার দিকে মাটি সরিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়। এখন কোনো সমস্যা নেই। যান চলাচল স্বাভাবিক হয়েছে, পর্যটকরাও যাতায়াত শুরু করেছেন।

এদিকে পাহাড় ধসের কারণে গতকাল যারা সাজেক বেড়াতে গিয়েছিলেন তারা আজ (বুধবার) সকালে চলে যাওয়ার কথা ছিল। কিন্তু পাহাড় ধসের কারণে গাড়ি চলাচল বন্ধ থাকায় সবাই আটকা পড়ে। দুপুরের কিছু পর থেকে যান চলাচল স্বাভাবিক হলে গাড়ি ছাড়তে শুরু করেছে বলে জানান সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্ন দেব বর্মন।

(ঢাকাটাইমস/০৫অক্টোবর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :