শরীয়তপুরে আ.লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য শামীমের ওপর হামলা

প্রকাশ | ০৫ অক্টোবর ২০২২, ১৭:৫৫ | আপডেট: ০৫ অক্টোবর ২০২২, ১৮:৩০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

আওয়ামী লীগের কার্যনিবাহী কমিটির সদস্য সৈয়দ আব্দুল আউয়াল শামীমের ওপর হামলা করার অভিযোগ উঠেছে শরীয়তপুর ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীদের বিরুদ্ধে।

সোমবার রাত ৯টায় ডামুড্যা উপজেলা পরিষদে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ডামুড্যা উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আলমগীর মাঝি।

হামলার সময় ডামুড্যা উপজেলা চেয়ারম্যানের কার্যালয় ও ৩টি গাড়ি ভাঙচুরের পাশাপাশি ২৫ জন নেতা-কর্মীকে মারধর করা হয়। খবর পেয়ে ডামুড্যা থানা পুলিশ আহদতের উদ্ধার করে।

শরীয়তপুরের পুলিশ সুপার ঘটনাস্থল পরির্শন করেছেন। এ ঘটনায় এলাকায় আতংক ছড়িয়ে পড়েছে।

ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার কামাল উদ্দিন ও স্থানীয় নেতাকর্মীরা জানান, সোমবার সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সৈয়দ আব্দুল আউয়াল শামীম ২৫/৩০ জন নেতাকর্মী নিয়ে গোসাইরহাট পূজামণ্ডপ পরিদর্শনে যান। সন্ধ্যায় ডামুড্যা উপজেলাকার্যালয়ে যান তিনি। সেখানে গোসাইরহাট ও ডামুড্যার নেতা কর্মীদের নিয়ে খাওয়া দাওয়া শেষে আলোচনা করছিলেন। এ সময় কিছু নেতা কর্মী উপজেলা কার্যালয় থেকে নিচে নামছিলেন। এ সময় ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গভেষনা বিষয়ক সম্পাদক জুলহাস মাদবরের নেতৃত্বে দেশীয় অস্ত্র নিয়ে ডামুড্য উপজেলা পরিষদ কার্যালয়ে ঢুকে কার্যালয়ে চেয়ার টেবিলসহ ব্যাপক ভাঙচুর চালান।

এরপর সেখানে থাকা নেতা কর্মীদের ওপর হামলা করেন। এ সময় নিচে থাকা ৩টি গাড়ি ভাঙচুর করা হয়। হামলায় কামাল মাস্টর, সজল সিকদার, অপু বেপারী, মিন্টু পাল, এনামুল হক লিয়ন, রিপন সৈয়াল, রনজিৎ শিকারী, সজিব শিকারী, দিল মোহাম্মদ, আসলাম বেপারী, সজিব দাস ও অসীম দাসসহ ২৫ জন নেতা কর্মী মারাত্মক আহত হন। 

শরীয়তপুর জেলা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি সজল সিকদার বলেন, আমরা সারাদিন বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন শেষে ডামুড্যা উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝির আমন্ত্রণ রাতের খাবার খেতে আসি। এ সময় জুলহাস-মাদবরসহ ২০ থেকে ৩০ জন আমাদের ওপর হামলা চালায়। আমরা ২৫ জন আহত হই।

ডামুড্যা উপজেলা চেয়ারম্যান আলমগীর মাঝি বলেন, গোসাইরহাট উপজেলা থেকে পূজামন্ডপ পরিদর্শন শেষে রাতে আমার অফিসে নেতাকর্মীসহ নৈশভোজ করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সৈয়দ আব্দুল আউয়াল শামীম। ডামুড্যা উপজেলা আওয়ামী লীগ নেতা জুলহাস মাদবর, কাজল মাদবর, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাচ্চু মাদবর, জয় মাদবর, ডামুড্যা সরকারি আব্দুর রাজ্জাক কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন মিঠুসহ ২০-৩০ জন হামলা করে। তারা শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাকের অনুসারী।

আহত মিন্টু পাল বলেন, হামলায় শরীয়তপুর জেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি সজল সিকদারসহ কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। এ সময় হামলাকারীরা ডামুড্যা উপজেলা পরিষদের চেয়ারম্যানের কার্যালয় ভাঙচুর করে। কার্যালয়ের নিচে থাকা ৩টি গাড়ি ভাঙচুর করে। পরে পুলিশ সুপার ও জেলা প্রশাসককে জানালে পুলিশ প্রহরায় ভেদরগঞ্জের কার্তিকপুরের বাড়ি ফেরেন আউয়াল শামীম।

ডামুড্যা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রুবেল মাদবর বলেন, আমরা এ হামলার সাথে জড়িত না আমাদের বিরুদ্ধে মিথ্যা অপবাদ দেওয়া হচ্ছে।

ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গভেষণা বিষয়ক সম্পাদক জুলহাস মাদবর বলেন, তারা আমাদের একটি (হায়েক্স) গাড়ি ভাঙচুর করেছে। এগুলো সব মিথ্যা ও বানোয়াট। আমরা কোনো হামলা করিনি।

এ ব্যাপারে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সৈয়দ আব্দুল আউয়াল শামীম ঢাকা টাইমসকে বলেন, আমার ওপরে স্থানীয় এমপি নাহিম রাজ্জাকে নামে স্লোগান দিয়ে হামলা করেছে। আমি একজন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সব জায়গায় যাওয়ার আমার অধিকার আছে। নাহিম রাজ্জাককের সর্মথকরা মনে করে আমি তার জায়গায় এমপি হতে চাই। দলীয় নেতা হিসেবে বিভিন্ন পূজা মণ্ডপে পরিদর্শন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন তুলে ধরে নেত্রীর জন্য দোয়া চেয়েছি। গোসাইরহাট পূজা মণ্ডপ পরিদর্শন শেষে ডামুড্যা উপজেলায় আসার পর উপজেলা কার্যালয়ে বসি। সেখানে শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাকের সমর্থকরা হামলা করেছে।

তিনি বলেন, আমি কোনো আইনের আশ্রয় নেব না। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে এঘটনার কথা জানানো হয়েছে এবং সাংগঠনিক সম্পাদক মির্জা আজমের কাছে জানানো হয়েছে। দলীয়ভাবে তারা জানাতে বলেছেন। আমি জানিয়েছি এখন যদি তারা কোনো সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন মনে করে নেবে।

এবিষয়ে কথা বলার জন্য শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাককে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন ধরেননি।

ঢাকাটাইমস/০৫অক্টোবর/জেএ/ইএস