শাকিব-জায়েদের প্রশ্নে সানজিদা বললেন, ধূর...

প্রকাশ | ০৬ অক্টোবর ২০২২, ১২:১৫ | আপডেট: ০৬ অক্টোবর ২০২২, ১২:৪৭

ঢাকা টাইমস ডেস্ক

নেপাল থেকে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে গত ২১ সেপ্টেম্বর দেশে ফেরেন বাংলাদেশ নারী ফুটবল দল। সেই দলেরই অন্যতম সদস্য সানজিদা আক্তার। ফুটবলই তার ধ্যানজ্ঞান। অন্য কোনো অঙ্গন বা সেখানকার তারকাদের প্রতি সানজিদার কোনো আগ্রহ বা পছন্দ-অপছন্দ নেই।

সম্প্রতি একটি টিভি চ্যানেলের সাক্ষাৎকারে হাজির হয়ে যেন সেটাই বোঝালেন বাংলাদেশের হিমালয় জয়ের অন্যতম নারী ফুটবলার সানজিদা। সেখানে তাকে প্রশ্ন করা হয়েছিল, আপনার প্রিয় নায়ক কে? শাকিব খান নাকি জায়েদ খান? এর জবাবে সানজিদা কিছুটা বিরক্তির সুরে বলেন, ‘ধুর..’।

এরপর তাকে জিজ্ঞেসা করা হয় তার প্রিয় নায়িকা কে? অপু বিশ্বাস নাকি বুবলী? এই প্রশ্নের জবাবও এড়িয়ে যান সানজিদা। বলেন, ‘এদের প্রসঙ্গ বাদ দেন তো।’ এমনকি, বলিউডের বাদশাহ শাহরুখ খান, কোটি কোটি নারীর স্বপ্নের রাজা যিনি, সেই রোমান্সের রাজাকে নিয়ে করা প্রশ্নেও বিশেষ আগ্রহ দেখালেন না সানজিদা।

নেপালজয়ী এই ফুটবলারকে প্রশ্ন করা হয়, শাহরুখ খানের সঙ্গে যদি অভিনয় করতে বলা হয় করবেন কিনা? উত্তরে সানজিদা সাফ জানিয়ে দেন, ‘অভিনয়, সিনেমা, বিজ্ঞাপন এসবে যাওয়ার জন্য আমি প্রস্তুত না। আমি প্রফেশনাল ফুটবলার। ফুটবলই খেলতে চাই।’

বাদ যায়নি সানজিদা ব্যক্তিগত জীবনও। তার কাছে জানতে চাওয়া হয় ছোটবেলা থেকে এ পর্যন্ত কয়টা প্রেম করেছেন? সানজিদার দাবি, ‘একটাও না। মানুষের জীবনে তো প্রেম আসে। আমিও করতে পারতাম। আমি সব সময় ফুটবল নিয়েই ব্যস্ত ছিলাম। এখনো ব্যস্ত আছি। কারো সাথে আমি জড়ায় নাই। আর জড়াবোও না।

বিয়ে করবেন কবে, এমন প্রশ্নের মুখেও পড়তে হয় সানজিদাকে। জবাবে এই নারী ফুটবলার জানান, ‘দেশকে অনেক কিছু দেওয়ার আছে। তাই এসব নিয়ে পরে ভাববো।’

(ঢাকাটাইমস/৬অক্টোবর/এজে)