‘৯৬-এর সংবিধানের আলোকে তত্ত্বাবধায়ক সরকারের রূপরেখা তৈরি করছে বিএনপি’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ অক্টোবর ২০২২, ১৩:৩৩ | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০২২, ১২:৪৫

১৯৯৬ সালের সংবিধানের আলোকেই বিএনপি তত্ত্বাবধায়ক সরকারের রূপরেখা তৈরি করছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার সকালে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টি ও এনপিপির সঙ্গে বিএনপির দ্বিতীয় দফার বৈঠক শেষে এ কথা বলেন মির্জা ফখরুল।

বিএনপির পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং লেবার পার্টি ও এনপিপির পক্ষে দলীয় প্রধানরা পৃথকভাবে অনুষ্ঠিত সংলাপে নেতৃত্ব দেন।

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের দাবি আদায়ে আন্দোলনের ধরন, নির্বাচন পরবর্তী জাতীয় সরকার, দ্বিকক্ষ বিশিষ্ট সংসদসহ নানা বিভিন্ন বিষয়ে আলোচনা হয় সংলাপে।

সেখানে মির্জা ফখরুল বলেন, ‘খালেদা জিয়াকে মুক্ত করে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন আদায়ের বিষয়ে ঐকমত্য হয়েছে। সংসদ বিলুপ্ত করে নতুন কমিশনের অধীনে নির্বাচন হতে হবে। দাবিগুলো চূড়ান্ত করে শিগগিরই যুগপৎ আন্দোলন শুরু করা হবে। তখন সব রূপরেখা জানতে পারবেন।’

বাংলাদেশ লেবার পার্টির পক্ষ থেকে মুস্তাফিজুর রহমান ইরান এবং ন্যাশনাল পিপলস পার্টির পক্ষ থেকে ফরিদুজ্জামান ফরহাদ নিজেদের নেতৃত্ব দেন।

(ঢাকাটাইমস/৬অক্টোবর/এজে)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :