পাকিস্তানকে হারাল থাইল্যান্ডের মেয়েরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০২২, ১৪:১৯

নারী এশিয়া কাপে দিনের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৪ উইকেটের এক রোমাঞ্চকর জয় পেয়েছে থাইল্যান্ডের মেয়েরা। টুর্নামেন্টে এটাই থাইল্যান্ডের প্রথম জয়। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১১৬ রান তুলে পাকিস্তান। জবাবে খেলতে নেমে ১ বল ও ৪ উইকেটে হাতে রেখে জয় পায় থাইল্যান্ড নারী দল।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তানি দলনেতা বিসমাহ মারুফ। ব্যাট করতে নেমে ব্যক্তিগত ১৫ রানে আউট হন মুনেবা আলি। আর দলনেতা মারুফের ব্যাট থেকে এসেছে মাত্র ৩ রান। এদিকে নিদা দার আউট হওয়ার আগে করেন ১২ রান।

দলের পক্ষে সবচেয়ে গুরুত্বপূর্ণ ইনিংটি খেলেন ওপেনার সিদ্রা আমিন। ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর ৫৬ রানে রানআউট হন তিনি। ৬৪ বলে খেলা তার এই ইনিংসটি ছয়টি চারে সাজানো। এছাড়া আয়েশা নাসিম করেন ৬ রান। আর ১০ রানে আলিয়া রিয়াজ ও ১ রানে ওমাইয়া সোহেল অপরাজিত থাকেন।

১১৭ রানের লক্ষ্য তাড়া করা থাইল্যান্ডকে জয়ের ভিত গড়ে দিয়েছেন ওপেনার নানাপথ কনচারয়েনকাই। ৫১ বলে ৫ বাউন্ডারি আর ২ ছক্কায় তিনি খেলেন ৬১ রানের ম্যাচ জেতানো ইনিংস। শেষদিকে পাকিস্তানি বোলাররা বেশ চেপে ধরেছিলেন থাইল্যান্ডকে। তবে নানাপথ বলতে গেলে একাই লড়াই করে দলকে এগিয়ে নিয়েছেন। ইনিংসের ১০ বল বাকি থাকতে আউট হন তিনি। তবে তখন থাইল্যান্ডের দরকার মাত্র ১২ রান।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন নিদা দার ও তুবা হাসান। এছাড়া একটি করে উইকেট নেন নাস্রা সান্ধু ও কাইনাত ইমতিয়াজ।

(ঢাকাটাইমস/০৬অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :