রাজধানীতে গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার, পুলিশ বলছে ঘটনা রহস্যজনক

প্রকাশ | ০৬ অক্টোবর ২০২২, ১৫:৪৪ | আপডেট: ০৬ অক্টোবর ২০২২, ১৬:১২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর লালবাগের আজিমপুর এলাকায় একটি বাড়ি থেকে এক গৃহকর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তার নাম সাজেদা বেগম। 

‘নিহত গৃহকর্মীর মাথায় আঘাতের চিহ্ন ও বাসার মেঝেতে রক্তের দাগ’ থাকায় ঘটনাটি রহস্যজনক বলে মনে করছে পুলিশ। 

বৃহস্পতিবার সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর মোর্শেদ। 

এদিকে মরদেহ উদ্ধারের ঘটনায় গৃহকর্তা মিজান ও তার স্ত্রীকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।  এছাড়া লাশ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, আজিমপুরের চায়না বিল্ডিং এলাকার একটি বাড়ির পাঁচ তলায় গত আড়াই মাস ধরে গৃহকর্মী হিসেবে কাজ করে আসছিলেন সাজেদা। বুধবার তাকে বাসায় রেখে বাইরে থেকে দরজায় তালা দিয়ে পরিবার নিয়ে গৃহকর্তা মিজান বাইরে যান বলে পুলিশকে জানিয়েছেন। তবে সাজেদার সঙ্গে তারা বাইরে থাকা অবস্থায় ফোনে একবার যোগাযোগ করতে পারলেও পরে অনেকবার কল দিলেও তিনি রিসিভ করেননি বলেও জানান। 

পরে বাসায় ফিরে তারা সাজেদার ঝুলন্ত লাশ দেখতে পেয়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল দিলে ঘটনাস্থলে যায় পুলিশ। এসময় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ঘটনাস্থল থেকে বিভিন্ন আলামত সংগ্রহ করে। 

বিষয়টি রহস্যজনক আখ্যা দিয়ে পুলিশ জানায়, নিহত গৃহকর্মীর মাথায় আঘাতের পাশাপাশি বাসার মেঝেতে রক্ত দেখা গেছে। এছাড়া টেবিলের গ্লাস ভাঙা ছিল।  

লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর মোর্শেদ বলেন, ওই বাসার গৃহকর্তা ও গৃহকর্ত্রী থানায় আছেন। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। লাশ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্ত প্রতিবেদন পেলেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

(ঢাকাটাইমস/০৬ অক্টোবর/এএ/এসএম)