জামালপুর যুবলীগ সভাপতি-সম্পাদকের অব্যাহতি প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০২২, ২২:২৫

জামালপুর জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু ও সাধারণ সম্পাদক ফারহান আহমেদের সাময়িক অব্যাহতি শর্ত সাপেক্ষে প্রত্যাহার করেছে কেন্দ্রীয় আওয়ামী যুবলীগ। আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত এক চিঠিতে গত মঙ্গলবার এ অব্যাহতির আদেশ প্রত্যাহার করা হয়। বিষয়টি জানা যায় বৃহস্পতিবার।

মাইনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে মাদারগঞ্জ উপজেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করায় ২০২১ সালের ৪ অক্টোবর জামালপুর জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু ও সাধারণ সম্পাদক ফারহান আহমেদকে সংগঠন থেকে সাময়িক অব্যাহতি প্রদান করা হয়। রাজন সাহা রাজু ও ফারহান আহমেদ দলীয় শৃঙ্খলা ভঙ্গসহ গঠনতন্ত্র পরিপন্থি অন্য কোন অনিয়মের সঙ্গে জড়িত কি না, তার অধিকতর তদন্তের জন্য ০৩ (তিন) সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের সুপারিশ ও কেন্দ্রীয় যুবলীগের তদন্ত কমিটির প্রতিবেদনের আলোকে গঠনতন্ত্রের ২২(ক) ধারা মোতাবেক জামালপুর জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু এবং সাধারণ সম্পাদক ফারহান আহমেদ এর উপর আরোপিত সাময়িক অব্যাহতি যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের নির্দেশক্রমে শর্ত সাপেক্ষে প্রত্যাহার করা হলো। শর্তানুযায়ী, আপনারা (রাজন সাহা রাজু, সভাপতি, জামালপুর জেলা যুবলীগ-ফারহান আহমেদ, সাধারণ সম্পাদক, জামালপুর জেলা যুবলীগ) ভবিষ্যতে এ ধরণের দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং গঠনতন্ত্র পরিপন্থি কার্যক্রমে জড়িত হলে আপনাদের বিরুদ্ধে আরও কঠোরভাবে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। একই সাথে জামালপুর জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি এরশাদ হোসেন সোহেল ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাড. রাশেদুল ইসলাম খোকনকে তাদের পূর্বের পদে পুনর্বহাল করা হলো।

জামালপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারহান আহমেদ ঢাকা টাইমসকে বলেন, আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটি শর্ত সাপেক্ষে আমাদের অব্যাহতির আদেশ প্রত্যাহার করে নিয়েছেন। এছাড়া জামালপুরে যুবলীগের কোনো কমিটি করলে অবশ্যই কেন্দ্রীয় কমিটির কাছে অনুমতি নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/০৬অক্টোবর/জেএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :