হাইওয়েতে বাসে ভিডিও ধারণ বন্ধে ১৬ বাস কোম্পানিকে আইনি নোটিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০২২, ২৩:৩০

দূরপাল্লা যাত্রীবাহী বাসে দুর্ঘটনা রোধে টিকটক ও ইউটিউবের জন্য ভিডিও ধারণ বন্ধে ১৬টি বাস কোম্পানিকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার হানিফ পরিবহন, শ্যামলী পরিবহন, সাকুরা পরিবহন, গ্রীন লাইন পরিবহন, এস আর ট্রাভেলস, এনা ট্রান্সপোর্টসহ ১৬টি বাস কোম্পানিকে এই আইনি নোটিশ পাঠান সুপ্রিমকোর্ট ও জজকোর্টের ৯ আইনজীবী।

নোটিশে বলা হয়, সাম্প্রতিক কালে লক্ষ করা যাচ্ছে যে, ঢাকা থেকে দূরপাল্লার যাত্রীবাহী পরিবহন সেবায় কিছু চালক বেপরোয়াভাবে দ্রুতগতিতে গাড়ি চালানোর কারণে বিভিন্ন সময়ে অনেক দুর্ঘটনা ঘটছে। এমনকি এসব দুর্ঘটনায় অনেক যাত্রী পঙ্গু হওয়াসহ নিহত পর্যন্ত হয়েছেন। একই সঙ্গে পরিবহনগুলোর অপূরণীয় ক্ষতি হয়েছে।

গাড়ি চালকদের বেপরোয়াভাবে গাড়ি চালানোর পেছনে একটি স্বার্থান্বেষী মহল বিভিন্ন সময়ে পরিচিত ও উৎসাহিত করে চলছে। মহাসড়কে এভাবে বাউলিবাজিতে মেতে উঠছে। এই স্বার্থন্বেষী মহলের অধিকাংশ ব্যক্তিই ফেসবুকও টিকটক ব্যবহার করেন। এইসব ব্যক্তি ফেসবুক ও টিকটক ছাড়াও অন্যান্য সোশ্যাল মিডিয়াতে চ্যানেল খুলে দ্রুত গতিতে গাড়ি চালাতে চালককে উৎসাহ দিয়ে ভিডিও ধারণ করেন। সেগুলো পরে পোস্ট করেন এবং এর মাধ্যমে তারা অর্থ উপার্জন করেন।

সড়ক-মহাসড়কে দ্রুতগতিতে বেপরোয়াভাবে গাড়ি চালানো, ওভারটেকিং, বাউলি, ডিপার লাইট দেওয়াসহ উদ্বুদ্ধ ও উৎসাহিত করা হচ্ছে, যা সড়ক পরিবহন আইন ২০১৮ সহ প্রচলিত আইন বিরোধী। এমতাবস্থায় নোটিশ গ্রহীতাকেসহ বাস কোম্পানির পক্ষ হতে চালকদের গাড়ি চালাতে অধিকতর সর্তকতা ও সচেতনতামূলক নোটিশ ইস্যু করার জন্য অনুরোধ করা হইল। অন্যথায় কোনো দুর্ঘটনা ঘটলে আপনাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/০৬অক্টোবর/এমএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :