সোমবার মধুমতি সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ অক্টোবর ২০২২, ১১:১৪

আর মাত্র তিন দিনের অপেক্ষা। সোমবার থেকে চালু হতে যাচ্ছে দেশের প্রথম ছয় লেনের কালনার মধুমতি সেতু। সেদিন সেতুটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মধুমতি নদীর ওপর নির্মিত সেতুটি একইদিন যান এবং জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্টের প্রকল্প পরিচালক শ্যামল ভট্টাচার্য্য। তিনি জানান, ইতোমধ্যে নড়াইলের লোহাগড়া উপজেলার কালনার গোপালগঞ্জ সীমান্তে নির্মিত দৃষ্টিনন্দন মধুমতী সেতুর সব কাজ শেষ হয়েছে।

শ্যামল ভট্টাচার্য্য আরও জানান, প্রধানমন্ত্রী ১০ অক্টোবর, সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে কালনার মধুমতী সেতু ছাড়াও নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা সেতুও উদ্বোধন করবেন। তবে ঠিক কয়টার দিকে প্রধানমন্ত্রী সেতু দুটি উদ্বোধন করবেন, তা এখনো নির্ধারণ হয়নি।

গত ২৫ জুন পদ্মা সেতু চালু হওয়ার পর যশোর, নড়াইলসহ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের কাছে মধুমতী সেতু নিয়ে আগ্রহ বাড়ে। পদ্মা পার হয়ে এ অঞ্চলের মানুষের প্রবেশদ্বার হবে কালনাঘাটের এই সেতু। তাই স্থানীয়রা অধির আগ্রহে সেতুটির উদ্বোধনের প্রহর গুনছেন।

সেতুটি পূর্ব পাড়ে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার শংকরপাশা ও পশ্চিম পাড়ে নড়াইলের লোহাগড়া উপজেলার কালনাকে সংযুক্ত করেছে। এটি উদ্বোধনের পর রাজধানী ঢাকার সঙ্গে অন্তত ১০টি জেলার যোগাযোগ ব্যবস্থা আরও সহজ হয়ে যাবে।

(ঢাকাটাইমস/৭অক্টোবর/এজে)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :