পাঁচবিবিতে ইউনিয়ন বিএনপির সম্মেলনে দুই পক্ষের সংঘর্ষ

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ অক্টোবর ২০২২, ১৮:০১

ধাওয়া-পাল্টা ধাওয়া ও দফায় দফায় সংঘর্ষের মধ্যদিয়ে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কুসুম্বা ইউনিয়ন বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলার ধুরুইল বালিকা উচ্চ বিদ্যালয়ে মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। এই সম্মেলনকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ঘটনা ঘটে। এক পর্যায়ে দুই গ্রুপের কর্মী-সমর্থকদের হাতাহাতি ও লাঠিসোটা নিয়ে চলে ধাওয়া-পাল্টা ধাওয়া। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ এসে ছত্রভঙ্গ করে দেয়।

প্রত্যক্ষদর্শী ও দলীয় সূত্রে জানা যায়, পাঁচবিবি উপজেলার কুসুম্বা ইউনিয়ন বিএনপির আয়োজনে ধুরুইল বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়। এই সম্মেলনে পাঁচবিবি উপজেলা বিএনপির সাবেক সভাপতি এমএ গফুর মন্ডল, মোহাম্মদপুর ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল আলম (রাব্বু) ও আটাপুর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি অধ্যক্ষ নওশাদ আলীসহ তাদের কর্মী-সমর্থকদের নিয়ে সম্মেলনে অবস্থান করছিলেন।

এসময় উপজেলা বিএনপির আহবায়ক সাইফুল ইসলাম ডালিম ও জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক মাসুদ রানা প্রধানসহ জেলা-উপজেলা বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে সম্মেলনে উপস্থিত হন। এসময় উভয় পক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে লাঠিসোটা নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটে।

এদিকে এঘটনার মধ্যদিয়ে জেলা-উপজেলা বিএনপির নেতা-কর্মীদের উপস্থিতিতে কুসুম্বা ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন উপজেলা বিএনপির আহবায়ক সাইফুল ইসলাম ডালিম। কুসুম্বা ইউনিয়ন বিএনপির সভাপতি পদে মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক পদে আব্দুল মতিন মাস্টারের নাম ঘোষণা করেন তিনি।

পাঁচবিবি উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল আলম (রাব্বু) বলেন, তারা আমাদের নেতাকর্মীদের বাদ দিয়ে নিজেরা কমিটি গঠন করছেন। এ কারণে আমাদের নেতাকর্মীদের নিয়ে সম্মেলনে অবস্থান করছিলাম। এসময় তারা আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে করে অন্তত আমাদের ৮/১০ আহত হয়েছে।

পাঁচবিবি উপজেলা বিএনপির আহবায়ক সাইফুল ইসলাম ডালিম বলেন, যেহেতু জেলা-উপজেলা বিএনপির নীতিনির্ধাকরা সভাস্থলে আছেন। সেখানে তারা এসে মঞ্চ দখল বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। তিনি আরো বলেন, এই সম্মেলনে সভাপতি পদে মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক পদে আব্দুল মতিন মাস্টারের নাম ঘোষণা করা হয়েছে।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র দেব বলেন, শুক্রবার দুপুরে ধুরুইল বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে কুসুম্বা ইউনিয়ন বিএনপির সম্মেলন ছিল। সেখানে বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের কারণে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষেও ঘটনা ঘটলে পুলিশ গিয়ে ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় যদি কেউ লিখিত অভিযোগ করেন তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/০৭অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :