প্রসাধনীর পেজে কলেজছাত্রীর ছবি, থানায় অভিযোগ

প্রকাশ | ০৭ অক্টোবর ২০২২, ২১:৫৬

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস

অনলাইনে প্রসাধনী বিক্রির একটি পেজে এক ছাত্রীর ব্যক্তিগত ছবি ব্যবহার করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় বৃহস্পতিবার ধামরাই থানায় লিখিত অভিযোগ করেছেন ওই ভুক্তভোগী শিক্ষার্থী।

Imrose (ইমরোজ) (https://www.facebook.com/imrosecollection/) নামে পাঁচ লাখ অনুসারীর ওই পেজের ঠিকানা দেওয়া হয়েছে বসুন্ধরা শপিংমল লেভেল-৩, ব্রক-বি, শপ নং-১১। এছাড়া পেজে যোগাযোগের জন্য ০১৭৬৮১৭৮৪০৯ নম্বর দেওয়া হয়েছে।

ভুক্তভোগী ওই নারী সাভার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থী। তিনি ধামরাই পৌরসভা এলাকার বাসিন্দা।

ভুক্তভোগী ওই ছাত্রী জানান, অভিযুক্ত ওই পেজে ফর্সা হওয়ার ক্রিমসহ বিভিন্ন প্রসাধনী বিক্রি করা হয়। সম্প্রতি ওই পেজে প্রসাধনীর রিভিউসহ এডিট করে ভুক্তভোগীর কয়েকটি ছবি প্রকাশ করা হয়। বলা হয়, তাদের প্রসাধনী মেখে আমি কালো থেকে ফর্সা হয়েছি। এসব ছবি আমার শুভাকাঙ্ক্ষীরা দেখে আমাকে জানায়। পরে যোগাযোগ করলেও তারা ছবি সরায়নি। এতে আমার চরম সম্মানহানি ও মানহানি হয়েছে। এছাড়া আমি এই ছবির কারণে আরও হয়রানির শিকার হতে পারি বলেও শঙ্কা বোধ করছি। এজন্য আইনের সহায়তা নিয়েছি।

পেজটিতে ঢুকে সেটির পরিচালককে বৃহস্পতিবার রাতেও একটি লাইভ অনুষ্ঠান করতে দেখা যায়। তবে এর মধ্যে সমালোচনার মুখে ওই পোস্টটিও উধাও হয়ে যায়। পেজে দেওয়া নম্বরটিতে যোগাযোগ করলে সেটি প্রথমে ব্যস্ত ও পরে বন্ধ পাওয়া যায়।

লিখিত অভিযোগের বিষয়টি নিশ্চিত করে ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) শিমুল মোল্লা বলেন, তদন্ত সাপেক্ষে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/০৭অক্টোবর/এলএ)