রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচন: দুই সংসদ সদস্যের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ অক্টোবর ২০২২, ১২:৫৯ | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০২২, ১১:১৯

আসন্ন জেলা পরিষদ নির্বাচনে রাজবাড়ীতে দুই সংসদ সদস্যের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে।

ঘটনাটি ঘটেছে গত ৬ অক্টোবর দুপুরে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের কার্যালয় প্রাঙ্গণে ভোটারদের নিয়ে এক আলোচনা সভায়। পরে সেখানে ভোটারদের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়।

রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন তিনজন। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এ কে এম শফিকুল মোরশেদ আরুজ (তালগাছ), স্বতন্ত্র প্রার্থী দীপক কুণ্ডু (মোটরসাইকেল) ও মো. ইমামুজ্জামান চৌধুরী (আনারস) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নিয়ম অনুযায়ী সংসদ সদস্যরা কোনো প্রার্থীর পক্ষে ভোট চাইতে পারবেন না।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী দীপক কুণ্ডু জানান, সংসদ সদস্যরা আইন প্রণয়ন করেন, আবার তারাই আইন লঙ্ঘন করছেন।

তিনি অভিযোগ করেন, তাকে অপহরণের চেষ্টা করা হয়েছে এবং ভয় দেখানো হচ্ছে। এ ব্যাপারে প্রশাসনের কাছে তিনি তিনবার লিখিত অভিযোগ করেছেন বলেও দাবি করেন।

তিনি বলেন, বৃহস্পতিবার রাজবাড়ীর দুই এমপি। জেলার পাঁচটি উপজেলার সব ইউপি চেয়ারম্যান ও সদস্যদের জেলা আওয়ামী লীগ অফিসে ডেকে এনে সভা করেন। সেখানে জেলা পরিষদ নির্বাচনের ভোট চাওয়া হয়। সরকারি বিধি ভেঙে দুপুরে ভোজ করানো হয়।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে এমপি মো. জিল্লুল হাকিম বলেন, এটা গণভোট নয়। এ কারণে ভোট চাওয়ার সুযোগ আছে।

এ বিষয়ে রাজবাড়ী জেলা প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবু কায়সার খান বলেন, এ নির্বাচনে সংসদ সদস্যদের কোনো প্রার্থীর পক্ষে ভোট চাওয়ার সুযোগ নেই। তবে এ বিষয়ে কেউ কোনো অভিযোগ করেননি।

(ঢাকাটাইমস/৮অক্টোবর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :