বিএনপি নেতার হামলায় আ.লীগ নেতার মৃত্যুতে উত্তাল দুর্গাপুর

নিজস্ব প্রতিবেদক ও নেত্রকোনা প্রতিনিধি
| আপডেট : ০৯ অক্টোবর ২০২২, ১২:৪২ | প্রকাশিত : ০৯ অক্টোবর ২০২২, ১২:২৩

বিএনপি নেতার হামলায় সুব্রত সাংমা (৪০) নামে আওয়ামী লীগের এক নেতার মৃত্যুর ঘটনায় উত্তাল নেত্রকোনার দুর্গাপুর। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় বিজিবি মোতায়েন করা হয়েছে।

রবিবার দুপুরে ঢাকাটাইমসকে এ তথ্য জানিয়েছেন নেত্রকোনার ডিসি অঞ্জনা খান মজলিশ।

এর আগে শনিবার দুপুর ১২টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার চাচাতো ভাই কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য রেমন্ড আরেং এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, হামলায় আহত হওয়ার ১০ দিন পর তার মৃত্যু হয়।

এদিকে তার মৃত্যুর খবর এলাকায় জানাজানি হলে উত্তাল হয়ে ওঠে দুর্গাপুর। উপজেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করেন সুব্রতর অনুসারীরা।

কুল্লাগড়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য নিহত সুব্রত সাংমার ওই ইউনিয়নের বহেরাতলী গ্রামের সুধীর মানখিনের ছেলে। তিনি কুল্লাগড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান।

নিহতের বড় ভাই বিজয় সাংমা জানান, পূর্ব বিরোধের জেরে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে রাশিমণি বাজারে কুল্লাগড়া ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সদস্য সচিব আবদুল আওয়াল ও চেয়ারম্যানের ভাই মো. শামিম আহমেদের নেতৃত্বে দেশীয় অস্ত্র নিয়ে সুব্রতর ওপর হামলা করা হয়। এ সময় আহত সুব্রতকে স্থানীয়রা উদ্ধার করে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। পরে অবস্থার অবনতি হলে একই দিন রাতেই তাকে নেওয়া হয় ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দুপুরে তার মৃত্যু হয়।

দুগার্পুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিবিরুল ইসলাম বলেন, শনিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় সুব্রত সাংমার মৃত্যু হয়েছে। এ ঘটনায় সুব্রত সাংমার বোন কেয়া তজু বাদী হয়ে গত ৩০ সেপ্টেম্বর রাতে দুর্গাপুর থানায় মামলা করেন।

এ বিষয়ে নেত্রকোনার ডিসি অঞ্জনা খান মজলিশ ঢাকাটাইমসকে জানান, নিহত সুব্রত সাংমা গারো সম্প্রদায়ের নেতা। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় পুলিশের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৯অক্টোবর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :