নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ অক্টোবর ২০২২, ২১:০৯

আপিল বিভাগের নির্দেশে নোয়াখালী জেলা পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে। একইসঙ্গে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ স্থগিতাদেশ বহাল রাখার সিদ্বান্ত ও পদ্ধতিগতভাবে কার্যক্রম গ্রহণের সবধরনের ব্যবস্থা নিয়েছেন নির্বাচন কমিশন।

মঙ্গলবার বিকেলে নির্বাচন পরিচালনা-২ এর উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

নোয়াখালী থেকে বিষয়টি নিশ্চিত করেছেন, নোয়াখালী জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমান। তিনি বলেন, নির্বাচন কমিশন থেকে প্রাপ্ত চিঠিতে আগামি ১৭ অক্টোবরের জেলা পরিষদ নির্বাচনে সকল পদের নির্বাচন স্থগিতকরণের বিষয়টি আমরা নিশ্চিত হয়েছি।

জানা গেছে, নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে মনোয়নপত্র জমা দেওয়ার পর যাচাই বাছাইয়ের ও প্রত্যাহারের পর চেয়ারম্যান পদে দুই জন, সাধারণ সদস্য পদে ২৭জন ও সংরক্ষিত সদস্য পদে ১৫জন নির্বাচনে অংশগ্রণের জন্য চুড়ান্তভাবে মনোনিত হন। প্রাথমিক যাচাই বাছাইয়ের সময় ব্যাংকের ঋণ খেলাপির অভিযোগে মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয় চেয়ারম্যান প্রার্থী আলাবক্স তাহের টিটুর। পরবর্তীতে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আপিল করেও টিকে নি টিটুর মনোনয়ন। পরে টিটুর আবেদনের প্রেক্ষিতে তার মনোনয়ন বৈধ বলে ঘোষণা করেন উচ্চ আদালত (হাইকোর্ট)।

পরে হাইকোর্টের আদেশ পুনরায় স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ, পরবর্তীতে আবেদনের শুনানি করেন বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন চেম্বার জজ আদালত। শুনানি শেষে টিটুর মনোনয়নের স্থগিতাদেশের আবেদন প্রত্যাহার করে মনোনয়নের বৈধতাদেশ বহাল রাখা হয়।

উল্লেখ্য, জেলার ৯টি কেন্দ্রের বিপরীতে মোট ভোটার সংখ্যা ১৩০৬জন, যারমধ্যে পুরুষ ৯৯৮জন আর নারী ভোটার রয়েছেন ৩০৮ জন।

(ঢাকাটাইমস/১১অক্টোবর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :