পুলিশপ্রধান হিসেবে র‌্যাঙ্ক ব্যাচ পরলেন আবদুল্লাহ আল-মামুন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ অক্টোবর ২০২২, ১৬:০৬ | প্রকাশিত : ১২ অক্টোবর ২০২২, ১৫:৪২

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে র‌্যাঙ্ক ব্যাচ পরলেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। বুধবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে পুলিশপ্রধানকে ব্যাচ পরিয়ে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন।

র‌্যাবের মহাপরিচালকের দায়িত্বে থাকা চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে গত ২২ সেপ্টেম্বর পুলিশপ্রধান হিসেবে নিয়োগ দেয় সরকার। ৩০ সেপ্টেম্বর পুলিশের ৩১তম মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন তিনি। এর আগে ২০২০ সালের ৮ এপ্রিল তিনি র‌্যাব ডিজি হিসেবে দায়িত্ব পান। তার আগে তিনি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ—সিআইডির প্রধান ছিলেন।

১৯৮২ সালে বিসিএস (পুলিশ) ক্যাডারের ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা হিসেবে পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে যোগ দেন আবদুল্লাহ আল-মামুন। ২০১৯ সালের মে মাসে তিনি অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পান। এর আগে তিনি ঢাকা রেঞ্জের ডিআইজি ছিলেন। পুলিশে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি দুইবার ‘বাংলাদেশ পুলিশ পদক’ (বিপিএম) ও একবার ‘প্রেসিডেন্ট পুলিশ পদক’ (পিপিএম) পেয়েছেন। তাছাড়া গত বছরের ১৮ অক্টোবর চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে গ্রেড-১ পদে পদোন্নতি দেয় সরকার।

১৯৬৪ সালের ১২ জানুয়ারি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহেলা গ্রামের মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন আবদুল্লাহ আল-মামুন।

ঢাকাটাইমস/১২অক্টোবর/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :