জেলা পরিষদ নির্বাচন: হুইপ আতিকের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ অক্টোবর ২০২২, ১৯:১৭

শেরপুর সদর আসনের এমপি ও জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিককে চব্বিশ ঘণ্টার মধ্যে নিজ এলাকা ত্যাগের আলটিমেটাম দিয়েছে জেলা পরিষদ নির্বাচনের বিদ্রোহী প্রার্থী ও সবেক পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবির রুমান। তিনি বুধবার বিকালে আতিকের বিরুদ্ধে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে শহরের খরমপুর এলাকায় নির্বাচনী ক্যাম্পে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ওই আলটিমেটাম দেন।

হুমায়ুন কবির রুমান বলেন, হুইপ আতিক আগামী চব্বিশ ঘণ্টার মধ্যে শেরপুর ত্যাগ না করলে শহরে হাজারো মানুষের জমায়েতের মাধ্যমে মানববন্ধন করা হবে।

সংবাদ সম্মেলনে হুমায়ুন কবির রুমান অভিযোগ করে বলেন, হুইপ আতিক তফসিল ঘোষণার পর থেকেই ষড়যন্ত্র করে আসছে। তার পছন্দের প্রার্থীকে বিজয়ী করার জন্য সরকারের টিআর প্রকল্পের অনুদানের টাকা বিলির আশ্বাস দিয়ে দলীয় প্রার্থী চন্দন কুমার পালের পক্ষে প্রচারণা চালাচ্ছেন। এই সাথে কালো টাকা বিলির মাধ্যমে ভোটারদের তার পক্ষে নেয়ার চেষ্টা করছেন।

রুমানের আরো অভিযোগ, তার বিজয় নিশ্চিত জেনে হুইপ আতিক বিভিন্ন ইউপি চেয়ারম্যান, মেম্বার, সংরক্ষিত মহিলা মেম্বারদের নানা কায়দায় হুমকি দিচ্ছেন। শুধু তাই নয়, জেলা আইন শৃঙ্খলা মিটিংয়ে যোগদানের নামে এলাকায় এসে নির্বাচনে প্রভাব বিস্তার করছেন। যা সারাসরি নির্বাচন আচরণবিধি লঙ্ঘন। এ নিয়ে রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ করা হলেও কোন ফল পাওয়া যায়নি।

অন্যদিকে সব অভিযোগ অস্বীকার করেছেন হুইপ আতিক। বলেন, তিনি অসুস্থ। তাই নিজ বাড়িতেই অবস্থান করবেন।

এক প্রশ্নের জবাবে হুইপ আতিক বলেন, নির্বাচনে ভোট কিনতে রুমান নিজেই কালো টাকার ছড়াছড়ি করছে। আর অস্ত্রের মহড়া দিয়ে বেড়াচ্ছে।

(ঢাকাটাইমস/১২অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :