অপু-বুবলীর দিন শেষ, পূজা চেরির বাংলাদেশ

প্রকাশ | ১৩ অক্টোবর ২০২২, ১৩:৫৩

আরিফ হাসান

শোবিজ জগৎটা যেন রসালো সব খবরের সমাহার। এ জগতের মানুষেরা অভিনয়, নাচ, গান দিয়ে যেমন মানুষকে বিনোদিত করে থাকেন, তেমনই তাদের ব্যক্তি জীবনের নানা ঘটনাও কিন্তু কম বিনোদনের নয়। এর সঙ্গে ওর প্রেমের গুঞ্জন, একাধিক বিয়ে, বিচ্ছেদ- এ সমস্ত খবর সারাবছর চলতেই থাকে শোবিজে আর সাধারণ মানুষ বিনোদিত হতেই থাকেন। আপাতত বিনোদন দিচ্ছেন বাংলাদেশি চলচ্চিত্রের নাম্বার ওয়ান তারকা শাকিব খান এবং এ প্রজন্মের জনপ্রিয় চিত্রনায়িকা পূজা চেরি।

যদিও শাকিব খান এতটা কিপটে নন যে তিনি এই প্রথম মানুষকে বিনোদন দিচ্ছেন। বহু আগে থেকেই দিয়ে আসছেন। তার অভিনয় ক্যারিয়ার যতটা বর্ণিল, তাকে ঘিরে বিতর্ক ততটাই বেশি। তার সঙ্গে কোনো নায়িকা কাজ করতে গেলেই নাকি তাকে উজ্জ্বল ক্যারিয়ারের টোপ দিয়ে প্রেমের ফাঁদে ফেলেন কিং খান। আমি বলছি না, সোশ্যাল মিডিয়ায় এমন মন্তব্য করেন সাধারণ মানুষ থেকে শুরু করে নায়কের অনেক অনুরাগীও।

এমন মন্তব্য আসবেই না বা কেন? একজন তারকা হয়ে তিনি যেভাবে গোপনে একটার পর একটা বিয়ে আর সন্তান জন্ম দিয়ে চলেছেন, তাতে করে অদূর ভবিষ্যতে শাকিব খানের নামটি গিনেস বুক অব ওয়ার্ল্ডে উঠে না যায়। ক্যারিয়ারের একেবারে শুরুতে নৃত্য পরিচালক আজিজ রেজার কাছে নাচ শিখতে গিয়ে রাত্রি নামে এক ডান্সারের সঙ্গে নাকি সম্পর্কে জড়িয়েছিলেন কিং খান। সেই নারী এখনো শাকিব খানকে নিজের স্বামী বলে দাবি করেন। রাহুল নামে রাত্রির একটি ছেলে আছে। শাকিব খানই নাকি ওই ছেলের বাবা।

যদিও রাত্রির দাবি মতো শাকিব খানের সঙ্গে তার সম্পর্ক বা বিয়ের কোনো আলামত কখনোই মেলেনি। তাই এই আলোচনায় বিনোদনের কিছুটা ঘাটতি রয়েই গেছে। কিন্তু নিরাশ করেননি কিং খান। ২০০৮ সালে ৭০টিরও বেশি ছবির নায়িকা অপু বিশ্বাসকে বিয়ে করে আগের ঘাটতি সুদে-আসলে মিটিয়ে দিয়েছেন তিনি। শাকিব খান মুসলমান, অপু বিশ্বাস হিন্দু ধর্মের- এই বিতর্ক তো ছিলই, তারপর আবার বিয়েটা করেন গোপনে। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর কলকাতায় পুত্রসন্তানের জন্ম দেন অপু বিশ্বাস। এ ঘটনাও ঘটে গোপনে।

কিন্তু একটু দেরিতে হলেও সেই ঘটনা প্রকাশ পায় ২০১৭ সালের এপ্রিলে। সে সময় একটি টিভি চ্যানেলে সন্তানসহ হাজির হয়ে রীতিমতো কেঁদে কেঁদে শাকিব খানের সঙ্গে তার বিয়ে এবং সন্তান জন্মদানের কথা ফাঁস করেন অপু বিশ্বাস। তাও নাকি ফাঁস করতেন না। ওই সময় আরেক চিত্রনায়িকা শবনম ইয়াসমিন বুবলীর সঙ্গে মন দেওয়া-নেওয়া সেরে ফেলেন দিলদার শাকিব খান। স্বামীর ভাগ কোন নারীই বা দিতে চায়। তাই তড়িঘড়ি সন্তান নিয়ে প্রকাশ্যে এসে সবকিছু জানিয়ে দেন অপু বিশ্বাস।

কিন্তু তাতে বিশেষ লাভ হয়নি। বিয়ের কথা প্রকাশের কয়েক মাস না যেতেই নানা অভিযোগ তুলে অপু বিশ্বাসকে তালাকের নোটিশ ধরিয়ে দেন শাকিব খান। কারণ তার মনে তখন বুবলীর বসবাস। যদিও তখনও পর্যন্ত তা প্রকাশ পায়নি। উল্টো সে সময় অপু বিশ্বাস অন্য এক নায়কের সঙ্গে পরকীয়ায় লিপ্ত বলে অভিযোগ করেছিলেন শাকিব খান। শাক দিয়ে মাছ ঢাকার মতো ব্যাপার আরকি। অথচ সম্প্রতি জানা গেছে, অপু বিশ্বাসের কারও সঙ্গে সম্পর্ক ছিল না, বরং ২০১৭ সালের শুরু থেকে নায়িকা বুবলীর সঙ্গে প্রেমলীলা চালাচ্ছিলেন শাকিব খান নিজেই।

এরপর ২০১৮ সালের জুলাইয়ে শাকিব-বুবলী বিয়ে করেন, ২০২০ সালের মার্চে আমেরিকায় গিয়ে পুত্রসন্তানের জন্ম দেন একসময়ের সংবাদপাঠিকা বুবলী। অপু বিশ্বাসের মতো বুবলীও এ দুটি ঘটনা ঘটিয়েছেন অতি গোপনে, নেপথ্যে শাকিব খান। সবই তার নির্দেশ মতো হয়েছে। কিন্তু বুবলীও পারেননি শেষমেশ কিছু গোপন রাখতে। তিনিও গত ৩০ সেপ্টেম্বর ফাঁস করেছেন শাকিব খানের সঙ্গে তার বিয়ে এবং সন্তান জন্মদানের কথা। কারণটা ওই একই, অন্য নায়িকার সঙ্গে শাকিব খানের সম্পর্ক। যেটা জানতে পারেন বুবলী। সেই নায়িকার নামটিও ইতোমধ্যে প্রকাশ্যে এসেছে। তিনি পূজা চেরি।

মেয়ের বয়সী এই নায়িকার সঙ্গে গত বছর ‘গলুই’ ছবিতে অভিনয় করেন শাকিব খান। তারপর থেকেই নাকি পূজার প্রেমে হাবুডুবু খাচ্ছেন কিং খান। এই প্রেম নিয়েই এখন বাজার গরম। সবখানেই শাকিব-পূজার সম্পর্ক নিয়ে আলোচনা। তারা নাকি বিয়েও করে ফেলেছেন। বলতে গেলে আগের দুই বিয়ের আলোচনাকে ল্যাং মেরে পেছনে ফেলে সবচেয়ে রসালো হিসেবে হাজির হয়েছে শাকিব-পূজার প্রেম ও বিয়ে বিষয়ক আলোচনা। তাই সোশ্যাল মিডিয়ায় অনেকেই মজা করে বলছেন, ‘অপু-বুবলীর দিন শেষ, পূজা চেরির বাংলাদেশ।’

কিন্তু এই সম্পর্ক নিয়ে এত আলোচনার কারণ কী? কারণ হলো, হিন্দু ধর্মের অনুসারী অপু বিশ্বাসকে ধর্ম পাল্টিয়ে বিয়ে করেননি শাকিব খান। যে যার ধর্ম পালন করতেন তারা। অন্যদিকে, বুবলী তো মুসলিম ধর্মেরই। কিন্তু পূজা চেরিকে নাকি ধর্মান্তরিত করে বিয়ে করেছেন শাকিব খান। বাংলাদেশি চলচ্চিত্রের ইতিহাসে যার নজির নেই। সে কারণে এই সম্পর্কের গুঞ্জন নিয়ে মানুষ একটু বেশি আগ্রহী। যদিও শাকিব বা পূজা এখনো তাদের প্রেম বা বিয়ের বিষয়টি স্বীকার করেননি। উল্টো সব খবরকে গুজব বলে উড়িয়ে দিচ্ছেন পূজা এবং তার মা ঝর্ণা রায়।

পূজার মা দুদিন আগে গণমাধ্যমে বলেছেন, শাকিব খানের সঙ্গে তাদের মেয়ের কোনো ধরনের সম্পর্ক নেই। পারিবারিকভাবে তারা নাকি এই খবরে অস্বস্তিতে আছেন। ভয়ে আছেন মেয়েকে নিয়ে। তাকে একা রাখছেন না এই ভয়ে যে, কখন কী অঘটন ঘটিয়ে বসেন। কারণ, শাকিব খানের সঙ্গে প্রেম ও বিয়ের গুঞ্জনে পূজা নাকি বিরক্ত। কিন্তু ‘কিছুই হয়নি’ নাটক তো এর আগে অপু বিশ্বাস এবং বুবলীও করেছিলেন। পরে তো সবই সত্যি প্রমাণিত হয়। তাহলে এত নাটক কেন? ডুবে ডুবে জল খাওয়ার মধ্যে কী এমন মজা আছে?

কিন্তু লুকিয়ে রাখতে চাইলেই তো কিছু গোপন থাকে না। দুদিন পর হলেও সত্যিটা প্রকাশ পায়। তখন তো মানুষের ঘৃণার পাত্র হতে হয়। আগেভাগে সবকিছু স্বীকার করে নিলেই বরং আলোচনা দ্রুত থেমে যায়। নাকি একটা বিষয় নিয়ে আলোচনা দীর্ঘদিন জিইয়ে রাখাই তারকাদের ধর্ম? ব্যক্তিগত আত্মসম্মানকে নিলামে তুলতেও এক্ষেত্রে তারা দ্বিধাবোধ করেন না। তাই তাদের প্রেমও চলে গোপনে, বিয়েও করেন গোপনে। পরে নানা ঘটনার প্রেক্ষিতে তা প্রকাশ পেলে ভুলভাল এবং অযৌক্তিক ব্যাখ্যা দেন।

যদিও ধর্মান্তরিত হয়ে শাকিব খানকে পূজা চেরির বিয়ের ঘটনাটা সত্যি নাকি আসলেই গুজব, তা এখনই নিশ্চিত করে বলা যাবে না। তবে সম্প্রতি নামকরা একজন সাংবাদিক ফেসবুক লাইভে এসে দাবি করেন, গত ২২ সেপ্টেম্বর শাকিব খান ও পূজা চেরির বিয়ে হয়েছে বলে তিনি ঘনিষ্ঠ সূত্র মারফত জানতে পেরেছেন। ওই সাংবাদিক এও বলেছেন, সম্প্রতি আমেরিকার ভিসা পেয়েছেন পূজা চেরি, সেটি নাকি শাকিব খানের চেষ্টাতেই সম্ভব হয়েছে। আমেরিকা প্রবাসী মিজানুর রহমান নামে এক প্রযোজকের মাধ্যমে সবকিছু করিয়েছেন কিং খান। শাকিব খান ৯ মাস আমেরিকায় থেকে গত মাসে দেশে ফিরেছেন। খুব শিগগির আবারও যাবেন। পূজাকে তার কাছে নেওয়ার জন্য তাকেও মার্কিন ভিসা পাইয়ে দিয়েছেন বলে দাবি করেন ওই সাংবাদিক।

এর আগে অপু বিশ্বাস ও বুবলীর সঙ্গে শাকিব খানের সম্পর্ক ও বিয়ের বিষয়ে এই সাংবাদিকই জানিয়েছিলেন। পরে তার দেওয়া তথ্যই সঠিক হয়। পূজার বিষয়টাও নিশ্চয়ই তিনি ঘনিষ্ঠ কোনো সূত্র মারফত নিশ্চিত না হয়ে বলেননি। এখন পূজা বা শাকিব খান কবে বিষয়টি স্বীকার করেন, সেইটাই দেখার। নাকি অপু বিশ্বাস আর বুবলীর মতো সন্তান হওয়ার পর সব ফাঁস করবেন পূজাও, যখন তিনি দেখবেন শাকিব খান অন্য আরেক নায়িকার সঙ্গে একান্তে সময় কাটাচ্ছেন? সব প্রশ্নের জবাব মিলবে সময় হলে। সেই পর্যন্ত অপেক্ষা করতেই হবে। দেখা যাক, অপু-বুবলীর মতো পূজার দিন কবে শেষ হয়।

লেখক: গণমাধ্যমকর্মী