চুয়াডাঙ্গার অভি ফুড ও বিভা রেস্টুরেন্টকে জরিমানা

প্রকাশ | ১৩ অক্টোবর ২০২২, ১৪:৫০ | আপডেট: ১৩ অক্টোবর ২০২২, ১৫:৩৫

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে চুয়াডাঙ্গার অভি ফুড ও মেসার্স বিভা রেস্টুরেন্টকে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত চুয়াডাঙ্গা শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অনিয়মের দায়ে ওই দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা শাখার সহকারী পরিচালক সজল আহমেদ।

এ সময় তিনি বলেন, চুয়াডাঙ্গা শহরের টাউন ফুটবল মাঠ এলাকায় মেসার্স অভি ফুড প্রোডাক্টসের কারখানায় অভিযান চালানো হয়। অভিযানে দেখা যায় খুবই নোংরা পরিবেশে অস্বাস্থ্যকরভাবে বেকারি পণ্য তৈরি করছেন। খাবারে আয়োডিন যুক্ত লবণের পরিবর্তে ব্যবহার করছেন ইন্ডাস্ট্রিয়াল লবণ। কর্মচারীদের নেই কোন স্বাস্থ্যবিধি। যত্রতত্র মেঝেতে ছড়ানো ছিটানো রয়েছে কেক, পাউরুটি ও বিস্কুট। হাতে ঘা পোচড়া নিয়ে খালি হাতেই খাবার প্যাকেট করছেন এবং তৈরিকৃত পণ্যের যথাযথভাবে মেয়াদ মুল্য দেয়া হচ্ছেনা। ওই অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭ ও ৪৩ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। একই এলাকার মেসার্স বিভা রেস্টুরেন্টকে খাবারে নিষিদ্ধ দ্রব্য ব্যবহারের অপরাধে ৪২ ধারায় তিন হাজার টাকা জরিমানা করা হয়।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান সজল আহমেদ। অভিযানের সার্বিকভাবে সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ লাইনের একটি টিম।

(ঢাকাটাইমস/১৩অক্টোবর/এসএ)