বিশ্বকাপের চূড়ান্ত দলে সৌম্য-শরিফুল, বাদ সাব্বির-সাইফ

প্রকাশ | ১৪ অক্টোবর ২০২২, ২১:১৭ | আপডেট: ১৪ অক্টোবর ২০২২, ২১:৪১

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে পরিবর্তন আসতে যাচ্ছে—কদিন ধরেই এমন গুঞ্জন। অবশেষে তা সত্য হলো। বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলে পরিবর্তন এনেছে বিসিবি। চূড়ান্ত দলে জায়গা পেয়েছেন স্ট্যান্ডবাইয়ে থাকা সৌম্য সরকার ও শরীফুল ইসলাম। ফলে বাদ পড়েছেন সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

শুক্রবার বিসিবি থেকে পাঠানো ই-মেইল বার্তায় সাংবাদিকদের এ তথ্য জানানো হয়েছে।

এর আগে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য গত ১৪ সেপ্টেম্বর ১৫ জনের স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচকরা। ১৫ জনের সঙ্গে স্ট্যান্ডবাই হিসেবে আরও ৪ জনের নাম ঘোষণা করেন নির্বাচকরা।

মূল স্কোয়াডে না থাকা সৌম্য সরকার এবং শরিফুল ইসলাম ছিল ৪ জনের স্ট্যান্ডবাইয়ের তালিকায়। এই ১৯ জন নিয়েই দুবাই এবং নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলতে যায় টাইগাররা।

তিন বছর পর চলতি বছরের এশিয়া কাপে লাল-সবুজ জার্সি গায়ে জড়িয়েছিলেন সাব্বির। তবে সুযোগ পেয়েও ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেননি ডানহাতি এ ব্যাটার। একই সমস্যা সাইফউদ্দিনেরও। ইনজুরি কাটিয়ে দলে ফিরে এখন পর্যন্ত তেমন কনো পারফর্ম করতে পারেননি। সেটাই কাল হলো তাদের।

তবে দল থেকে বাদ পড়লেও এখনই দেশে ফিরে আসতে হচ্ছে না সাইফউদ্দিন-সাব্বিরকে। বিশ্বকাপে তারা দলের সঙ্গে থাকবেন স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে।

বিশ্বকাপের মূলপর্ব শুরুর আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে শনিবার (১৫ অক্টোবর) ব্রিজবেনে পৌঁছাবে বাংলাদেশ দল। ২৪ অক্টোবর  বিশ্বকাপ মিশন শুরুর আগে আগামী ১৭ ও ১৯ অক্টোবর যথাক্রমে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

বাংলাদেশ দল

সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন কুমার দাস, আফিফ হোসেন, ইয়াসির আলী চৌধুরী, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক ও সহ-অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, এবাদত হোসেন।

(ঢাকাটাইমস/১৪অক্টোবর/ইএস)