নোয়াখালীতে আগুনে ১৭ দোকান পুড়ে ছাই

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ অক্টোবর ২০২২, ১১:২৩ | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০২২, ০৮:৪০

নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীর মহেশগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ওই বাজারের অন্তত ১৭টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে দোকানগুলোতে থাকা মূল্যবান মালামাল পুড়ে অন্তত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা।

শনিবার ভোর ৪টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের চার ইউনিটের ছয়টি গাড়ি প্রায় ১ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ভোর রাতে চৌমুহনী বাজারের মহেশগঞ্জ অংশের একটি দোকানে প্রথমে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন দ্রুত পাশে ছড়িয়ে পড়লে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বাজারে থাকা নৈশ প্রহরীরা আগুনের লেলিহান দেখতে পেয়ে চিৎকার করলে স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায় এবং ফায়ার সার্ভিসে খবর দেয়।

খবর পেয়ে চৌমুহনী, মাইজদী, সেনবাগ ও সোনাইমুড়ী স্টেশনের চারটি ইউনিটের ৬টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু তার আগে আগুনে অন্তত ১৭টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

নোয়াখালী ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক তৌহিদুল ইসলাম ভুঁইয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। প্রাথমিকভাবে বিদ্যুৎ ত্রুটির কারণে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। আগুনে পুড়ে যাওয়া দোকানগুলোর ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত পরবর্তী বলা যাবে।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :