মাদারীপুরে কষ্টিপাথর ও ধাতব মুদ্রা উদ্ধার, গ্রেপ্তার ২

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০২২, ২০:৩৩

ফরিদপুরের সদরপুর পৃথক দুটি অভিযানে প্রায় চার কোটি টাকা মূল্যের ৪টি কষ্টিপাথর ও ২৭টি বৈদেশিক মহামূল্যবান ধাতব মুদ্রা উদ্ধার করেছে র‌্যাব। এ সময় দুই চোরা কারবারিকে গ্রেপ্তার করা হয়।

রবিবার বিকালে র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এর আগে শনিবার রাতে সদরপুর উপজেলার চরডোবাইল এলাকায় অভিযান চালিয়ে এসব মূল্যবান সামগ্রী উদ্ধার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, সদরপুর উপজেলার চরডোবাইল এলাকার মৃত মোস্তফা খলিফা (৬০) ও একই উপজেলার কানছারামের ডাঙ্গি এলাকার বাদশা খান (৬১) ।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, একদল চোরা কারবারি এবং দালাল চক্র মূল্যবান কষ্টি পাথর ক্রয়-বিক্রয় করে দেশের বিভিন্ন স্থানের সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে লাখ লাখ টাকা আত্মসাৎ করে আসছে। গোপন সংবাদে র‌্যাব জানতে পারে ফরিদপুরের সদরপুর উপজেলার চরডোবাইল এলাকার মোস্তফা খলিফার বাড়িতে মূল্যবান কষ্টি পাথর ক্রয় বিক্রয় হচ্ছে। পরে র‌্যাবের অভিযানে মোস্তফা খলিফার বাড়ি থেকে ৮ কেজি ৩১০ গ্রাম ওজনের একটি আসল কষ্টিপাথর উদ্ধার করে। এরপর একই উপজেলার কানছারামের ডাঙ্গি এলাকার বাদশা খানের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। অভিযানে ৯ কেজি ৪৯০ গ্রাম ওজনের ৩টি নকল কষ্টিপাথর ও ২৭টি বৈদেশিক মূল্যবান ধাতব মুদ্রা উদ্ধার করে। এসব প্রত্নতাত্ত্বিকসামগ্রী ক্রয় বিক্রয় কাজে ব্যবহৃত ২টি মোবাইল ও ৪টি সিমকার্ড উদ্ধার করা হয়।

(ঢাকাটাইমস/১৬অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :