বসতঘরের টিন খুলে ৪০ লাখ টাকা লুট

নোয়াখালী প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২০ অক্টোবর ২০২২, ১৪:৪৯ | প্রকাশিত : ২০ অক্টোবর ২০২২, ১২:৫৯

নোয়াখালীর সদর উপজেলার আন্ডারচর ইউনিয়নে এক ইউপি সদস্যের (মেম্বার) বসতঘরের টিন খুলে ৪০ লাখ টাকা লুটের অভিযোগ উঠেছে। ভুক্তভোগী মেম্বারের দাবি সশস্ত্র সংঘবদ্ধ একদল ডাকাত তার ঘরে প্রবেশ করে অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে ঘরে থাকা নগদ ৪০ লাখ টাকা লুট করে নিয়ে গেছে।

বুধবার দিবাগত রাত ৩টার দিকে আন্ডারচর ৫নং ওয়ার্ড পূর্ব মাইছরা গ্রামের শাহজাহান মেম্বারের বাড়িতে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত শাহজাহান ওই ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য এবং ইটভাটার একজন মাঝি।

ইউপি সদস্য শাহজাহান অভিযোগ করে বলেন, তিনি চট্টগ্রামের সাতকানিয়া, কেরানির হাটসহ কয়েকটি ইটভাটায় শ্রমিক দেওয়ার কাজ করেন। ওই শ্রমিকদের মাসিক মজুরি তার হাত ধরে প্রদান করা হতো। বুধবার দুপুরে শ্রমিকদের বেতনের ৬০ লাখ টাকা ইসলামী ব্যাংক মাইজদী শাখা থেকে তুলেন তিনি। রাত পর্যন্ত শ্রমিকদের ২০ লাখ টাকা প্রদান করার পর বাকি ৪০ লাখ টাকা নিজের বসতঘরের কাঠের আলমারিতে নিয়ে রাখেন।

তিনি আরও বলেন, রাত আড়াইটা থেকে ৩টার মধ্যে এসময়ে ৮/১০ জনের অস্ত্রধারী একদল ডাকাত তার আধাপাকা ঘরের উপরের টিন খুলে ভেতরে প্রবেশ করে। পরবর্তীতে ঘরের প্রতিটি কক্ষে গিয়ে সবাই আলাদা আলাদা অবস্থান নেয় এবং ডাকাতদের মধ্যে তিনজন তার কক্ষে প্রবেশ করে তিনি কোন কিছু বুঝে ওঠার আগেই অস্ত্রের মুখে তাকে জিম্মি করে। এসময় টাকাগুলো কোথায় রেখেছে জানতে চাইলে তিনি আলমারির কথা বলার সাথে সাথে তারা চাবি দিতে বলে। ডাকাতদের কথামতো তিনি নিজের জীবন বাঁচাতে আলমারির চাবি দিয়ে দিলে তারা ৪০ লাখ টাকা নিয়ে দরজা দিয়ে পালিয়ে যায়। পরে ঘরে থাকা লোকজনের চিৎকারে পাশের লোকজন এগিয়ে আসলেও তার আগে পালিয়ে যায় ডাকাত দল।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশের একটি দল রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে। ভুক্তভোগীকে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। ঘটনাটি আসলে কি তা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকা টাইমস/২০অক্টোবর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :