নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবিতে সাংবাদিকদের সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০২২, ১৮:৪৪

অবিলম্বে নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবিতে সমাবেশ করেছেন সাংবাদিক, প্রেস শ্রমিক ও কর্মচারীরা। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এর আয়োজনে এই সমাবেশ হয়।

সমাবেশে ঢাকা ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক আকতার হোসেন, ক্রাইম রিপোর্টার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মিজান মালিকসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সাংবাদিকরা বলেন, একজন সাংবাদিক সকাল ৮টায় বাসা থেকে বের হয়ে রাত ১১টায় বাসায় ফেরেন। অনেক প্রতিষ্ঠানে বলা হয় সাংবাদিকদের ৮ ঘণ্টা বলতে কোনো ডিউটি নেই। সাংবাদিকদের ডিউটি সারাদিন। সাংবাদিকদের অধিকারই যদি প্রতিষ্ঠা না হয়, তাহলে গণমাধ্যম আইন দিয়ে আমাদের কী হবে। মালিক পক্ষের সুবিধার জন্য কেন আইন করা হবে। তাই আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে কথা বলতে হবে। সাংবাদিকরা কি শ্রম আইনেও পড়ে না। তাহলে কেন সাংবাদিকদেরকে এভাবে খাটানো হচ্ছে।

তারা আরও বলেন, অনেক প্রতিষ্ঠান ঠিক মতো বেতন দিচ্ছে না। সাংবাদিকদের কোনো বেতন কাঠামো নেই। ৮ম, ৯ম ওয়েজবোর্ড বাস্তবায়ন ঠেকে আছে কয়েক বছর ধরেই। কিন্তু বাস্তবায়ন হচ্ছে না। অবিলম্বে আমাদের দাবিগুলো মেনে নিতে হবে। না হলে রাস্তায় নেমে আমরা দাবি আদায় করে নেব।

সমাবেশে ৯ম ওয়েজবোর্ড রোয়েদাদ বাস্তবায়ন, সাংবাদিকদের ওপর হামলা-মামলা বন্ধ, ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধন, পেশাদার সাংবাদিকদের অ্যাক্রিডিটেশন কার্ড কমানোর সিদ্ধান্ত বাতিল, সাপ্তাহিক ছুটি দুই দিন, সাংবাদিক সাগর, রুমী হত্যার বিচার, ভূঁইফোড় সাংবাদিকদের স্বীকৃতি না দিয়ে পেশাদার সাংবাদিকদের স্বীকৃতি, সচিবালয়ে পেশাদার সাংবাদিকদের বের করে না দেওয়াসহ বিভিন্ন দাবি বাস্তবায়নের দাবি জানানো হয়েছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে জীবনযাত্রার ব্যয় বেড়েই চলেছে। ফলে গণমাধ্যমকর্মীদের জন্য নবম ওয়েজ বোর্ড জরুরি হয়ে পড়েছে জানিয়ে সাংবাদিক নেতারা বলেন, দাবি বাস্তবায়ন না করলে পরবর্তীতে কঠোর কর্মসূচি পালন করা হবে। পরে মিছিলের মধ্যে দিয়ে সমাবেশ শেষ হয়।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/একে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :