দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০২২, ১৪:২৫

দক্ষিণ আফ্রিকার ফ্রেস্টেট খুসা এলাকায় সন্ত্রাসীদের গুলিতে নুরুল আফসার (৪০) নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন। নিহত নুরুল আফসারের দেশের বাড়ি নোয়াখালীতে।

স্থানীয় সময় শনিবার দিবাগত রাত ৯টার দিকে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসীদের হামলার শিকার হন তিনি।

নিহত নুরুল আফসার নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরপাবর্তী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের চেয়ারম্যান ঘাট এলাকার মৌলভী বাড়ির প্রয়াত জয়নাল আবেদিনের ছেলে।

তিন ভাই ও দুই বোনের মধ্যে নুরুল আফসার ছিলেন দ্বিতীয়। ব্যক্তিগত জীবনে তিনি অবিবাহিত ছিলেন।

নিহতের পরিবারের বরাত দিয়ে তার চাচাতো ভাই মাহফুজ স্বপন বলেন, জেঠাতো ভাই রিপন দক্ষিণ আফ্রিকায় থাকার সুবাদে তার সহযোগিতায় পরিবারের প্রয়োজন ও জীবিকার তাগিদে গত ২০১১ সালে আফ্রিকায় পাড়ি জমান আফসার। পরে আফ্রিকার ফ্রেস্টেট খুসা এলাকায় নিজে একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করে ব্যবসা শুরু করেন। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছরে (২০২৩) দেশে আসার কথা ছিলো আফসারের। মা ও ভাই-বোনদের সঙ্গেও সবসময় যোগাযোগ ছিলো তার।

তিনি জানান, শনিবার গভীর রাতে আফ্রিকায় থাকা তাদের আত্মীয় স্বজনরা মোবাইলে নুরুল আফসারের মৃত্যুর বিষয়টি আমাদের জানান। তারা বলেন, দীর্ঘদিন আফ্রিকায় থাকার সুবাদে সেই দেশে থাকা বাঙালিদের কোন সমস্যা বা নিজেদের মধ্যে কোন ঝামেলা-বিরোধ হলে নিজে বসে সেগুলো সমাধান করে দিতেন আফসার। এসব নিয়ে কিছু লোকজনের সঙ্গে তার শত্রুতা সৃষ্টি হয়। রাত ৯টার দিকে ৪-৫ জন অস্ত্রধারী আফসারকে নাম ধরে দোকান থেকে বাইরে যাওয়ার জন্য ডাকা-ডাকি করে। কিন্তু আফসার তাতে সাড়া না দিয়ে দোকানের ভেতর অবস্থান করে। এর কিছুক্ষণের মধ্যে অস্ত্রধারারা সড়কের ওপর থেকে আফসারকে লক্ষ্য করে তিন রাউন্ড গুলি ছুঁড়ে এতে গলা গুলিবিদ্ধ হয়ে দোকানে লুটে পড়েন তিনি।

পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আফসারকে মৃত ঘোষণা করেন। বর্তমানে তার মরদেহ ওই হাসপাতালের হিমাগারে রয়েছে এবং আগামী সপ্তাহে মরদেহ দেশে আনার প্রক্রিয়া চলছে বলেও জানান স্বপন।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :