বান্দরবানের চার উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবান প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ অক্টোবর ২০২২, ২২:৩১ | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০২২, ২২:২৮

নিরাপত্তার কারণে পর্যটকদের বান্দরবানের চার উপজেলা ভ্রমণে আজ থেকে নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন। নিষেধাজ্ঞা বলবৎ থাকবে ৩০ অক্টোবর পর্যন্ত। চার উপজেলা হলো-রোয়াংছড়ি, রুমা, থানচি ও আলীকদম।

রবিবার সন্ধ্যায় জেলা ম্যাজিস্ট্রেট লুৎফর রহমান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে ১৮ অক্টোবর থেকে একই কারণে রোয়াংছড়ি ও রুমা উপজেলায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভ্রমণনিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল। তবে তখন লিখিত কোনো বিজ্ঞপ্তি দেওয়া হয়নি। ওই দুই উপজেলার সঙ্গে আজকের বিজ্ঞপ্তিতে থানচি ও আলীকদম উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়।

জেলা প্রশাসনের গণবিজ্ঞপ্তিতে বলা হয়, বান্দরবান সেনা রিজিয়ন থেকে জানানো এক পত্র অনুযায়ী, আলীকদম ও থানচি উপজেলায় সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির সুনির্দিষ্ট তথ্য আছে। সেই আলোকে সেনা রিজিয়নের আধিপত্য বিস্তারমূলক টহল কার্যক্রম পরিচালনা ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখার লক্ষ্যে পর্যটকদের ভ্রমণ আজ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করা হলো।

৯ অক্টোবর থেকে রাঙামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়ন ও বান্দরবানের রোয়াংছড়ি ও রুমা উপজেলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বিত জঙ্গিবিরোধী অভিযান চলছে। অভিযানের জন্য পর্যটকদের নিরাপত্তার কারণে রুমা ও রোয়াংছড়ি উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :