ছেলে হত্যার দায়ে মায়ের ১০ বছরের কারাদণ্ড

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ অক্টোবর ২০২২, ১৭:০০

পঞ্চগড়ে আটোয়ারীতে পারিবারিক কলহের জেরে আট মাস বয়সী ছেলে মো. ইমরান হাসানকে হত্যার দায়ে শিশুটির মা হামিদা আক্তার (২২)-কে ১০ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। বুধবার দুপুরে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আনিছুর রহমান এই দণ্ডাদেশ প্রদান করেন।

মামলার বিবরণ ও আদালত সূত্র জানায়, পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার লতিফগঞ্জ এলাকার আক্তারুল হক (২৮) বিয়ের দুই বছরের মাথায় পারিবারিক কলহের জেরে তার স্ত্রী হামিদা আক্তারকে খোলা তালাক দেন। ২০১৭ সালে ৮ এপ্রিল তালাকপ্রাপ্ত হামিদা আক্তার আট মাস বয়সী ছেলে ইমরান হাসানকে নিয়ে আটোয়ারি উপজেলার দোহসুহ গ্রামে তার বাবার বাড়িতে আশ্রয় নেন। এর চার দিন পর ১২ এপ্রিল দুপুরে হামিদা আক্তারের বাবার বাড়িতেই শিশু হাসানের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহত শিশুর চাচা মো. মজনু হক বাদী হয়ে হামিদা আক্তার এবং তার বাবা হাসান আলী ও মা খোদেজা বেগম (৪৫)-কে আসামি করে আটোয়ারী থানায় একটি হত্যা মামলা করেন।

বুধবার আদালতে প্রধান আসামি হামিদা আক্তারের উপস্থিতিতে আদালতের বিচারক এই দণ্ডাদেশ দেন। অপর দুই আসামি হামিদা আক্তারের মা ও বাবার বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় বিচারক তাদের মামলা থেকে অব্যাহতি দেন।

(ঢাকাটাইমস/২৬অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :