পরিবহন ধর্মঘট

পঞ্চগড়-রংপুর রুটে বিআরটিসি বাসও বন্ধ, যাত্রীদের দুর্ভোগ

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ অক্টোবর ২০২২, ১২:৪৩ | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২২, ১২:৪০

রংপুরে পরিবহন ধর্মঘটের কারণে পঞ্চগড়-রংপুর রুটে বিআরটিসি বাস চলাচলও বন্ধ রয়েছে। এতে যাত্রী ও শ্রমিকরা চরম দুর্ভোগে পড়েছেন।

শুক্রবার সকালে পঞ্চগড় থেকে দশ মাইল এলাকা হয়ে পঞ্চগড়-দিনাজপুর রুটে গেটলক বাসসহ সব ধরনের যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। আন্তঃজেলার ছয়টি রুটেও বাস মিনিবাসসহ সব ধরনের যানবাহন চলাচল করেছে।

পঞ্চগড় মটর মালিক ও পরিবহন শ্রমিক সংগঠনের নেতারা জানান, পঞ্চগড় থেকে রংপুর-বগুড়াসহ বিভিন্ন রুটে ৩০ থেকে ৩২টি বিআরটিসির গাড়ি নিয়মিত চলাচল করে। রংপুরে পরিবহন ধর্মঘটের কারণে এসব গাড়ি শুক্রবার সকাল থেকে চলাচল বন্ধ রয়েছে। পঞ্চগড়-রংপুর রুটে বিআরটিসি ছাড়া অন্য যানবাহনও চলাচল বন্ধ রয়েছে।

তবে রংপুর যাতায়াতকারী যাত্রীরা পঞ্চগড়-দিনাজপুর রুটের দশ মাইল এলাকা পর্যন্ত যাতায়াত করছেন। পঞ্চগড় থেকে দিনাজপুর গেটলক বাস সার্ভিস চালু রয়েছে। দশ মাইল থেকে তারা তাদের মত করে সৈয়দপুর ও রংপুর যাতায়াত করছেন। এদিকে পঞ্চগড় থেকে সরাসরি রংপুর যেতে না পেরে দুর্ভোগে পরেছেন যাত্রীসহ বিআরটিসির পরিবহণ শ্রমিকরা।

বিআরটিসি পঞ্চগড় থেকে রংপুর ডিপোতে যাতায়াতকারী শ্রমিক মো. উজ্জল বলেন, শুনেছি রংপুরের একটি সমাবেশের কারণে মিছিল মিটিং হতে পারে। এজন্য আমরা শুক্রবার সকাল থেকে বসে আছি। আমাদের কোনো গাড়ি পঞ্চগড় ছেড়ে যায়নি।

পঞ্চগড় মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আকবর আলী বলেন, রংপুরের ডাকা পরিবহন ধর্মঘটের কারণে পঞ্চগড়-রংপুর সরাসরি বিআটিসিসহ অন্য যানবাহন চলাচল বন্ধ রয়েছে। শুক্রবার সকালে দুরপাল্লার বাস ছেড়ে গেছে। তেঁতুলিয়ার বাংলাবান্ধা থেকে দিনাজপুরসহ আন্তঃজেলার সব কয়টি রুটে বাস চলাচলও স্বাভাবিক রয়েছে। তবে শনিবার সকাল থেকে দিনাজপুর-পঞ্চগড় রুটেও যানবাহন চলাচল করবে কী না এখনো বলা যাচ্ছে না।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :