৭০০ ভ্যানে সৈয়দপুর থেকে রংপুরের পথে বিএনপির নেতাকর্মীরা

জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী)
| আপডেট : ২৯ অক্টোবর ২০২২, ১৫:১০ | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০২২, ১৩:০৩

রংপুর পরিবহন মালিক সমিতির ডাকা দুই দিনের পরিবহন ধর্মঘটে অচল উত্তরের ৮ জেলা। এমন পরিস্থিততে রংপুরে বিভাগীয় গণসমাবেশ সফল করতে ব্যাটারিচালিত ৭০০ ভ্যান নিয়ে রওয়ানা দিয়েছেন নীলফামারীর সৈয়দপুর বিএনপির নেতাকর্মীরা।

জেলা বিএনপির নেতা আব্দুল খালেক ও লোকমান হাকিমের নেতৃত্বে কামারপুকুর ডিগ্রি কলেজ মাঠ থেকে সমাবেশের পথে এ যাত্রা শুরু করেন তারা।

সৈয়দপুর জেলা বিএনপির নেতা মো. আব্দুল খালেক বলেন, সারাদেশে আওয়ামী লীগ সরকারের অবিচার, খালেদা জিয়ার মুক্তি, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিভাগীয় গণসমাবেশ চলছে। এ মহাসমাবেশ সফল করতে বিএনপি নেতাকর্মীরা ভ্যানে করে রংপুরের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন।

নীলফামারী বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি শাহনেওয়াজ শানু বলেন, রংপুর পরিবহন মালিক সমিতির ডাকে এ ধর্মঘট চলছে। তবে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে নয়, মহাসড়কে নসিমন, করিমন ও থ্রি-হুইলারসহ অবৈধ যান চলাচলের প্রতিবাদে এ ধর্মঘট। এই সময়ের মধ্যে আমাদের দাবিগুলো মানা না হলে প্রয়োজনে আরো সময় বাড়তে পারে।

সৈয়দপুর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আব্দুল গফুর সরকার বলেন, রংপুর বিভাগীয় গণসমাবেশ বানচাল করতে দুদিন আগে থেকেই পরিবহন বন্ধ করে দিয়েছে সরকার। বিএনপি কোনো সমাবেশের ডাক দিলেই আওয়ামী সরকার সব সময় এমনটাই করে থাকে। তবে সব বাধা উপেক্ষা করে সমাবেশ সফল করা হবে। রংপুরের গণসমাবেশ হবে জনসমুদ্র।

তিনি বলেন, এই সমাবেশ থেকে আওয়ামী লীগ সরকারের পতনের ডাক দেওয়া হবে। দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার নেতৃত্বেই আগামী নির্বাচনে বিএনপি অংশ নেবে। তারেক জিয়ার ডাকেই সারাদেশে বিএনপি নেতাকর্মীসহ দেশবাসী সাড়া দিয়েছেন। এসব দেখে ভয় পাচ্ছে আওয়ামী লীগ। তাই তারা বিএনপির গণজোয়ার বন্ধে পরিবহন ধর্মঘটের নামে পায়তারা করছে।

প্রসঙ্গত, রংপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশে পথের সকল বাধা পেরিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। ইতোমধ্যে জেলার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে বিএনপির নেতা-কর্মীদের ঢল নেমেছে। শনিবার সকাল থেকেই মিছিল, ব্যানার ও ফেস্টুনে ভরে গেছে সমাবেশস্থল। আজ দুপুর ২টায় শুরু হবে সমাবেশ।

উল্লেখ্য, নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি এবং বিভিন্ন স্থানে গুলিতে দলের নেতা-কর্মী নিহত হওয়ার প্রতিবাদসহ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশব্যাপী বিভাগীয় শহরে গণসমাবেশ করছে বিএনপি। এরই ধারাবাহিকতায় শনিবার রংপুরে তাদের চতুর্থ বিভাগীয় গণসমাবেশ হবে।

(ঢাকাটাইমস/২৯অক্টোবর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :