আফ্রিকা গিয়ে দুমাসের মাথায় খুন হলেন রহিম

প্রকাশ | ৩০ অক্টোবর ২০২২, ১৫:৫৭ | আপডেট: ৩০ অক্টোবর ২০২২, ১৬:১২

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

দক্ষিণ আফ্রিকার ইস্টার্ন কেপ প্রভিন্সের স্ট্রেকস্প্রিট শহরের উজালা এলাকায় আবদুর রহিম (৩৫) নামের এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে একদল ডাকাত। এসময় তার ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট চালানো হয়। ছুটিতে আসার পর মাত্র দুই মাস আগে আফ্রিকায় ফিরে গিয়েছিলেন তিনি।

শনিবার দিবাগত রাতে রহিমের নিজ ব্যবসা প্রতিষ্ঠানে এ হামলার ঘটনা ঘটে। নিহত আবদুর রহিম নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের মধ্য কালিকাপুর গ্রামের সেকান্দার মুন্সি বাড়ির আলী আহম্মদের ছেলে। পাঁচ ভাইয়ের মধ্যে রহিম সবার ছোট ছিলেন। 

রবিবার সকালে নিহতের বড় ভাই মোহাম্মদ সেলিম মিয়া বলেন, জীবিকার সন্ধানে গত ১০ বছর আগে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান আবদুর রহিম। আফ্রিকার উজালা এলাকায় একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন তিনি। পরে সে দেশে বিয়ে করে স্ত্রী ও এক ছেলে সন্তান নিয়ে বসবাস করে আসছিলেন। ছুটিতে আসার পর গত আগস্টে বাড়ি থেকে পুনরায় আফ্রিকায় ফিরে যান রহিম। শনিবার রাতে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে কাজ করছিলেন তিনি। 

এসময় দোকানের ওপরের টিন কেটে কয়েকজন সন্ত্রাসী তার দোকানে প্রবেশ করে। দোকানে প্রবেশের পর সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়লে গুলিবিদ্ধ হয়ে দোকানের ভেতরে মারা যায় সে। রহিমকে হত্যার পর দোকান থেকে সন্ত্রাসীরা নগদ অর্থ ও মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়।

রবিবার সকালে নিহতের গ্রামের বাড়ি বেগমগঞ্জে তার মৃত্যুর খবর পৌঁছলে এক হৃদয়বিদারক পরিবেশের সৃষ্টি হয়। কান্নায় ভেঙে পড়েছেন তার পরিবারের লোকজন ও আত্মীয়স্বজনরা। রহিমের মরদেহ দেশে আনার বিষয়ে সরকারের সহযোগিতা কামনা করেছেন নিহতের পরিবারের লোকজন।

(ঢাকাটাইমস/৩০অক্টোবর/এসএম)