পতাকা বৈঠকের ২৪ ঘণ্টা না যেতেই বিকট শব্দে কাঁপল তুমব্রু

বান্দরবান প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০১ নভেম্বর ২০২২, ১৩:০৪ | প্রকাশিত : ০১ নভেম্বর ২০২২, ১২:৩২

মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর সঙ্গে বিজিবির পতাকা বৈঠকের ২৪ ঘণ্টা না যেতেই মর্টার শেলের বিস্ফোরণের শব্দে কেঁপে উঠেছে বান্দরবানের তুমব্রু সীমান্ত। এ ঘটনায় সীমান্তে আবারো আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

সোমবার বেলা ১২টার দিকে বান্দরবানের নাইক্ষ‍্যংছড়ির সীমান্তের ৩৪ পিলারের মিয়ানমার অংশে পর পর পাঁচটি মর্টার শেলের বিস্ফোরণ হয়।

এ তথ্য নিশ্চিত করে ঘুমধুম ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান জাহাঙ্গির আজিজ বলেন, ‘পতাকা বৈঠকে শেষ হলো রবিবার বিকাল ৩টায়। তখন তারা দুঃখ প্রকাশ করল। কিন্তু ২৪ ঘণ্টা পার হতে না হতেই সোমবার বেলা ১২টার দিকে পাঁচটি মর্টার শেলের শব্দে কেঁপে উঠে এলাকা।’

এর আগে রবিবারের পতাকা বৈঠকে বাংলাদেশের অভ্যন্তরে মিয়ানমার নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর গোলা এসে পরা, প্রাণহানি ও অবৈধভাবে দেশটির হেলিকপ্টার উড্ডয়নের ঘটনায় আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করে বিজিপি। এ ছাড়া ভবিষ্যতে ব্যত্যয় না ঘটার প্রতিশ্রুতিও দেয় তারা।

বিজিবি সূত্রে জানা যায়, এ বিষয়ে সীমান্তে পাহারারত বাংলাদেশের সীমান্তরক্ষীরা কড়া নজরদারি রাখছেন।

প্রসঙ্গত, রবিবার টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখারের নেতৃত্বে ৯ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দল ও মিয়ানমার মংডুর ১ নম্বর বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চের কমান্ডিং অফিসার লে. কর্নেল কাও না ইয়ান শো-এর নেতৃত্বে ৯ সদস্যের প্রতিনিধিদলের মধ্যে এ পতাকা বৈঠক শুরু হয়।

সম্প্রতি মিয়ানমারের অভ্যন্তরে বিদ্রোহীদের দমনে দেশটির সেনাবাহিনীর ছোড়া দুটি মর্টারশেল এসে পড়ে বাংলাদেশের ভূখণ্ডে। এছাড়া সীমান্তে গোলাগুলিতে হতাহতের ঘটনাও ঘটে। এর প্রেক্ষিতেই এ পতাকা বৈঠক।

(ঢাকা টাইমস/১ নভেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :