ছাত্রীকে ধর্ষণচেষ্টা শিক্ষকের, শিক্ষার্থীদের বিক্ষোভ, থানায় মামলা

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটামস
| আপডেট : ০১ নভেম্বর ২০২২, ২০:৫৬ | প্রকাশিত : ০১ নভেম্বর ২০২২, ১৯:৩৪
অভিযুক্ত শিক্ষকের বিচারের দাবিতে বিদ্যালয়ের গেটে তালা দিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার সোনাপুর ইউনিয়নের কালিকাপুর উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে নিতাই চন্দ্র দেবনাথ নামের ওই বিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে। ওই ছাত্রীর শরীরের বিভিন্ন স্পর্শকাতর অঙ্গে হাত দেন বলেও অভিযোগ উঠেছে ওই শিক্ষকের বিরুদ্ধে।

ঘটনার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ ও ক্লাস বর্জন করে বিদ্যালয়ে তালা দিয়েছে তার সহপাঠীরা। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে থানায় মামলা করেছেন ভুক্তভোগী শিক্ষার্থীর বাবা।

মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সোনাইমুড়ী-আমিশাপাড়া সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। পরে অভিযুক্ত শিক্ষককে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনবে উপজেলা নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত পুলিশ সুপার, শিক্ষা কর্মকর্তাদের এমন আশ্বাসে বিক্ষোভ তুলে নেয় শিক্ষার্থীরা। জানা যায়, কালিকাপুর উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষক নিতাই চন্দ্র দেবনাথ প্রতিদিন সকালে ৮ম শ্রেণির ১০ জন ছাত্রীকে প্রাইভেট পড়াতেন বিদ্যালয়ের পাশের একটি কক্ষে।

সোমবার সকালে প্রাইভেট শেষে অন্য ছাত্রীদের চলে যেতে বলে ওই ছাত্রীকে থাকতে বলেন তিনি। সবাই চলে যাওয়ার পর শিক্ষক নিতাই জোরপূর্বক ওই ছাত্রীর বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দেন এবং তাকে ধর্ষণের চেষ্টা চালান। পরে কৌশলে ওই কক্ষ থেকে বের হয়ে বিষয়টি তার সহপাঠী ও পরিবারকে জানায় শিক্ষার্থী।

বিষয়টি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে জানালেও তিনি এ বিষয়ে কোনো ব্যবস্থা বা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেননি। ফলে মঙ্গলবার বিষয়টি পুরো বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে জানাজানি হলে ক্ষোভে উত্তাল হয়ে পড়ে শিক্ষার্থীরা। ক্লাস বর্জন করে বিদ্যালয়ের মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে বিদ্যালয়ের সামনে গিয়ে সোনাইমুড়ী-আমিশাপাড়া সড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে তারা।

খবর পেয়ে দুপুর ১টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত পুলিশ সুপার, সোনাইমুড়ী থানার ওসি, শিক্ষা কর্মকর্তা ঘটনাস্থলে পৌঁছে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দিলে শিক্ষার্থীরা তাদের বিক্ষোভ তুলে নেয়।

সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইসমাইল হোসেন জানান, ঘটনাটি সোমবারের হলেও আমরা শিক্ষার্থীদের বিক্ষোভের কারণে আজ জানতে পেরেছি। তাদের আন্দোলনের কথা শুনে ঘটনাস্থলে গিয়ে আমরা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সঙ্গে কথা বলে ঘটনার প্রাথমিক সত্যতা পেয়েছি। অভিযুক্ত শিক্ষককে দ্রুত আইনের আওতায় আনার চেষ্টা চলছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

সোনাইমুড়ী-চাটখিল সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান রাজিব বলেন, যৌন নির্যাতনের ঘটনায় ভুক্তভোগী ছাত্রীর বাবা বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। অভিযুক্তকে গ্রেপ্তারে অভিযান চলছে।

(ঢাকাটাইমস/১নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :