পদোন্নতি পাওয়া ১৩ ডিসি ও ৪৭ এডিসি স্বপদেই বহাল থাকবেন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০২২, ১৭:৩২

উপসচিব থেকে পদোন্নতি পেয়ে যুগ্মসচিব হওয়া ১৩ জেলা প্রশাসক (ডিসি) ও ৪৭ অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) স্বপদে বহাল থাকবেন।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এর আগে বুধবার উপসচিব থেকে পদোন্নতি পেয়ে যুগ্মসচিব হন ১৭৫ কর্মকর্তা। নিয়ম অনুযায়ী তাদেরকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (যুগ্মসচিব) করা হয়। তবে ১৩ জেলা প্রশাসককে পুনরাদেশ না পাওয়া পর্যন্ত তাদের স্বপদে বহাল রাখা হয়েছে।

একই সঙ্গে গত মঙ্গলবার সিনিয়র সহকারী সচিব থেকে উপসচিব হন ২৫৯ কর্মকর্তা। এদের মধ্যে বিভিন্ন জেলায় অতিরিক্ত জেলা প্রশাসকের দায়িত্ব পালন করা ৪৭ কর্মকর্তা স্বপদে বহাল থাকবেন।

সিনিয়র সহকারী সচিব শেখ শামছুল আরেফীন স্বাক্ষরিত ১৩ জেলা প্রশাসককে স্বপদে বহাল রাখার প্রজ্ঞাপনে বলা হয়, সদ্য পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদেরকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাদের পদোন্নতি অব্যবহিত পূর্বের পদে নিয়োগ (ইনসিটু) প্রদান করা হলো।

১৩ জেলা প্রশাসকের মধ্যে রয়েছেন- ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, ঢাকার জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. আতাউল গনি, খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী, গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা, সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ।

এছাড়াও রয়েছেন- কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, লালমনিরহাটের জেলা প্রশাসক মো. আবু জাফর, ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, খুলনার জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার এবং রংপুরের জেলা প্রশাসক মো. আসিব আহসান।

অপরদিকে ৪৭ এডিসিকে স্বপদে বহাল রাখার প্রজ্ঞাপনটিও সিনিয়র সহকারী সচিব শেখ শামছুল আরেফীনের স্বাক্ষরে।

তাদের নামের তালিকা-

(ঢাকাটাইমস/০৩নভেম্বর/এসএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :